OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

শনিবারের মধ্যে কলকাতার তাপমাত্রা পৌঁছে যাবে ৩৭ ডিগ্রির ঘরে

09:49 PM Mar 28, 2024 IST | Subrata Roy

নিজস্ব প্রতিনিধি: কলকাতা সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে ধীরে ধীরে তাপমাত্রা ঊর্ধ্বমুখী হবে। শনিবারের মধ্যে তাপমাত্রা ৩৭ ডিগ্রির ঘরে পৌঁছে যাবে। বৃহস্পতিবার আলিপুর আবহাওয়া দফতরের(Alipur Weather Office) পূর্বাঞ্চলের অধিকর্তা সোমনাথ দত্ত এই খবর জানান ।তিনি বলেন, বৃহস্পতিবার দক্ষিণবঙ্গে কলকাতা সহ isolated বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।শুক্রবার দক্ষিণবঙ্গে নদিয়া, বীরভূম ,এই জেলাগুলিতে বৃষ্টিপাতের পূর্বাভাস দেওয়া হয়েছে।উত্তরবঙ্গের(North Bengal) ক্ষেত্রে শুক্রবার সমস্ত জেলাতে বিক্ষিপ্ত বৃষ্টিপাতের সম্ভাবনা। সেই সাথে কালিম্পং - এ রেনফল এর সম্ভাবনা এবং সেইসাথে শুক্রবার উত্তরবঙ্গের সব জেলাতেই বিক্ষিপ্ত বৃষ্টিপাতের সম্ভাবনা। কিন্তু দার্জিলিং কালিম্পং জলপাইগুড়িতে স্কাইটার রেইন এর সম্ভাবনা।

তাপমাত্রা যদি বলা হয় দিনের তাপমাত্রা এক লাফে বাড়বে না ।এক ডিগ্রি করে প্রত্যেক দিন বাড়ার সম্ভাবনা আছে। কলকাতা সহ দক্ষিণবঙ্গের সব জেলাতেই। দক্ষিণবঙ্গের পশ্চিমের জেলা পুরুলিয়াতে শুক্রবার সর্বোচ্চ তাপমাত্রা ৩৬ ডিগ্রির কাছাকাছি থাকার সম্ভাবনা। আসানসোলে ৩৫° বিষ্ণুপুরের ৩৭ ডিগ্রি , মেদিনীপুরে ৩৭ ডিগ্রি থাকার সম্ভাবনা সর্বোচ্চ তাপমাত্রা। এই জেলাগুলিতে শুক্রবার থেকে এক ডিগ্রি করে তাপমাত্রা বাড়ার সম্ভাবনা রয়েছে।কলকাতার(Kolkata) ক্ষেত্রে যদি বলা হয় সর্বোচ্চ তাপমাত্রা বৃহস্পতিবার ছিল ৩৪ ডিগ্রির কাছাকাছি। শুক্রবার এক ডিগ্রি বেড়ে সেটা ৩৫ ডিগ্রি কাছাকাছি থাকার সম্ভাবনা এবং ৩০ তারিখে অর্থাৎ শনিবার সেটা বেড়ে গিয়ে ৩৬ ডিগ্রির কাছাকাছি থাকার সম্ভবনা।এই মুহূর্তে পূর্বাভাস বলতে এই স্পেলটা সর্বোচ্চ তাপমাত্রা আছে। বেশি বাড়ার সম্ভাবনা থাকবে ।সর্বনিম্ন তাপমাত্রায় তার জন্য কমবে না।আদ্রতা জনিত অস্বস্তিকর গরমের অনুভূতি আমরা পাব।

সতর্কবার্তা যদি বলা হয় বঙ্গোপসাগর(Bay Of Bengal) থেকে জলীয় বাষ্পর প্রবেশ অনেকটাই কমে গেছে আমাদের রাজ্যে। তার ফলে এই মুহূর্তে কোন সতর্কবার্তা নেই ।কিন্তু উত্তরবঙ্গের কিছু কিছু জেলায় ঝড়ো হাওয়া, বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিপাতের সতর্কবার্তা দেওয়া হচ্ছে। কলকাতা সহ দক্ষিণবঙ্গের বাঁকুড়া জেলাগুলিতে তাপমাত্রা ঊর্ধ্বমুখী হবে ধীরে ধীরে তবে যেহেতু ৪০° এখনো পেরোতে পারিনি সর্বোচ্চ তাপমাত্রা ,তাই কোন তাপপ্রবাহের সতর্কবার্তা থাকছে না।

Tags :
Kolkata WeatherNorth Bengal Weathersouth bengal weather
Next Article