For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

দক্ষিণবঙ্গে একটানা বর্ষণ এখনই নয়, মঙ্গলবার থেকে বাড়তে পারে বৃষ্টির পরিমাণ

07:08 PM Jun 22, 2024 IST | Subrata Roy
দক্ষিণবঙ্গে একটানা বর্ষণ এখনই নয়  মঙ্গলবার থেকে বাড়তে পারে বৃষ্টির পরিমাণ
Advertisement

নিজস্ব প্রতিনিধি: দক্ষিণবঙ্গে বর্ষার বৃষ্টি শুরু হয়েছে। কয়েক পশলা বৃষ্টিতে ভিজবে কলকাতাও। শুক্রবার মৌসুমী বায়ু গাঙ্গেয় পশ্চিমবঙ্গের কিছু অংশে প্রবেশ করেছে। শনিবার আলিপুর আবহাওয়া দফতরের(Alipur Weather Office) আধিকারিক হবিবুর রহমান এই খবর জানান। তিনি বলেন, আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, বিহার, ঝাড়খণ্ডেও বর্ষা নেমেছে। তবে বর্ষা এলেও ভারী বৃষ্টি এখনই নয় দক্ষিণবঙ্গে। রবিবারের পরে বৃষ্টি কমতে পারে, কিছুটা ফিরবে আর্দ্রতাজনিত অস্বস্তি। তবে আগামী সপ্তাহের মঙ্গলবার থেকে বৃষ্টি পরিমান আবার বাড়বে। বর্ষার ঝমঝমিয়ে এখনই শুরু হবে না।

Advertisement

শনিবার গাঙ্গেয় পশ্চিমবঙ্গে মেঘলা আকাশ(Cloudy Sky) ছিল। বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা দক্ষিণবঙ্গের সব জেলাতেই থাকছে। পশ্চিমের জেলায় বৃষ্টির পরিমাণ বেশি হবে।উত্তরবঙ্গের দার্জিলিং, আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়ি- এই পাঁচ জেলায় বৃষ্টি চলবে। শনি-রবিবার বৃষ্টি কিছুটা কমলেও সোমবার থেকে ফের বাড়বে বৃষ্টি। এ বছর উত্তরবঙ্গ থেকে বেশ কিছুটা দেরিতে দক্ষিণবঙ্গে বর্ষার প্রবেশ ঘটল। এর আগে ও উত্তরবঙ্গ থেকে দক্ষিণবঙ্গে বর্ষা প্রবেশ করতে বিলম্ব হয়েছিল। যদিও দিল্লির ভারতীয় মৌসুম ভবন জানিয়ে দিয়েছে এবার দেশের অনেক জায়গাতেই বর্ষা অনেক বেশি হতে পারে।

Advertisement

তবে এ রাজ্যের ক্ষেত্রে উত্তরবঙ্গে(North Bengal) ভারী বর্ষণ হলেও এখনো পর্যন্ত দক্ষিণবঙ্গে এক নাগাড়ে বৃষ্টি সেভাবে এখনো ও শুরু হয়নি। শনিবার কলকাতা সহ বেশ কিছু জেলায় বৃষ্টিপাত হলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ফের আকাশ পরিষ্কার হয়ে গিয়ে রোদের দেখা মেলে। শনিবার গভীর রাত অথবা রবিবার ভোর রাতে দক্ষিণবঙ্গের কোন কোন জেলায় জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।

Advertisement
Tags :
Advertisement