OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

ঘূর্ণিঝড়ের দরুণ বঙ্গে শীতের আমেজ কমবে, বাড়বে তাপমাত্রা

03:18 PM Dec 03, 2023 IST | Subrata Roy

নিজস্ব প্রতিনিধি: আলিপুর হাওয়া অফিসের পূর্বাভাস, ঘূর্ণিঝড়ের জন্য এ রাজ্যে সতর্কতা জারি করা না হলেও এর পরোক্ষ প্রভাব পড়বে বাংলায়। রবিবার আলিপুর আবহাওয়া দফতরের আবহাওয়াবিদ সৌরিশ দাস এই খবর জানান । তিনি বলেন,ইতিমধ্যেই কলকাতার(Kolkata) সর্বনিম্ন তাপমাত্রা স্বাভাবিকের থেকে ৫ ডিগ্রি ওপরে পৌঁছেছে। আগামী বুধ ও বৃহস্পতিবার কলকাতা-সহ দশটি জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। শীতের আমেজ কমবে, বাড়বে গরম।নিম্নচাপ যেটি তৈরি হয়েছিল বঙ্গোপসাগরে সেটা এখন ঘূর্ণিঝড়ে পরিণত হয়েছে। অবস্থান করছে দক্ষিণ-পশ্চিম বঙ্গপোসাগরের(Bay Of Bengal) উপরে ।চেন্নাই থেকে ২৯০ কিলোমিটার দক্ষিণ- পূর্ব দিকে অবস্থান করছে।

চার ডিসেম্বরসকাল নাগাদ এটা তামিলনাড়ু অন্ধ্রপ্রদেশে দক্ষিণ উপকূলে পৌঁছাবে। পাঁচ ডিসেম্বর সকালের দিকে অন্ধ্রপ্রদেশ (Andhrapradesh)দক্ষিণ উপকূলে ল্যান্ডফলের সম্ভাবনা রয়েছে। এর ফলে দক্ষিণবঙ্গে খুব বেশি একটা প্রভাব নেই। ৫ ডিসেম্বর নাগাদ হালকা বৃষ্টির সম্ভাবনা থাকছে সমুদ্র উপকূল অবস্থিত জেলাগুলিতে। ঝাড়গ্রাম, পূর্ব-পশ্চিম মেদিনীপুর, দক্ষিণ ২৪ পরগনার দু এক জায়গায় হালকা বৃষ্টির সম্ভাবনা থাকছে। ৬ এবং ৭ ডিসেম্বর দক্ষিণবঙ্গের জন্য কিছুটা প্রভাব থাকবে। বিশেষ করে হালকা বৃষ্টির সম্ভাবনা।

আগামী চার থেকে পাঁচ দিন তাপমাত্রায় উল্লেখযোগ্য কোনো পরিবর্তন নেই। দক্ষিণবঙ্গের জন্য দিনের তাপমাত্রায় বিশেষ কোনো পরিবর্তন থাকবে না।দক্ষিণবঙ্গের(South Bengal) জন্য ৭ ডিসেম্বর নাগাদ মেঘলা আকাশ থাকবে ।কলকাতা এবং তার পার্শ্ববর্তী অঞ্চলে আগামী দু তিন দিন আংশিক মেঘলা আকাশ এবং ৬ থেকে ৭ ডিসেম্বর নাগাদ বৃষ্টিপাতের(Rain) সম্ভাবনা থাকছে। উত্তরবঙ্গের(North Bengal) ক্ষেত্রে এর কোনো প্রভাব নেই। ফলে বৃষ্টির কোন সম্ভাবনা থাকছে না।

Tags :
Kolkata WeatherNorth Bengal Weathersouth bengal weather
Next Article