OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

বড়দিনের সময় বঙ্গে শীতের ব্যাটিং থমকে যেতে পারে

06:08 PM Dec 18, 2023 IST | Subrata Roy

নিজস্ব প্রতিনিধি: বড়দিনের সময় আবারো বঙ্গে আবহাওয়া বিশেষ ভেলকি দেখাতে চলেছে। আগামী সপ্তাহের মঙ্গলবার থেকে বঙ্গের আকাশে মেঘের আনাগোনা বাড়বে। আকাশ মেঘাচ্ছন্ন থাকবে। দিনের তাপমাত্রা বড়দিনের আগে বৃদ্ধি পাবে। সোমবার আলিপুর আবহাওয়া দফতরের(Alipur Weather Office) পূর্বাঞ্চলের অধিকর্তা সঞ্জীব বন্দ্যোপাধ্যায় এই খবর জানান । তিনি বলেন,আজ থেকে আগামী পাঁচ দিন উত্তরবঙ্গ এবং দক্ষিণবঙ্গর আবহাওয়া শুষ্ক থাকবে। তাপমাত্রা কোথাও কোনো উল্লেখযোগ্য পরিবর্তন নেই। যেটা বর্তমানে চলছে তাপমাত্রা সেটাই কন্টিনিউ করবে।

২২ ডিসেম্বরের পর থেকে মেঘলা আকাশ(Cloudy Sky) থাকার সম্ভাবনা এবং সর্বনিম্ন তাপমাত্রা বাড়বে। কি দক্ষিণবঙ্গ কি উত্তরবঙ্গ দুই জায়গাতেই এই তাপমাত্রা বৃদ্ধি হবে।তার কারণ কিছু ময়শ্চার দক্ষিণবঙ্গ(South Bengal) হয়ে উত্তরবঙ্গে(North Bengal) ঢুকছে। তার ফলে মেঘলা আকাশ থাকার সম্ভাবনা ।অর্থাৎ আগামী ২২ তারিখ পর্যন্ত আবহাওয়া এরকমই থাকবে। যেটা বর্তমানে চলছে। তবে বড়দিনের(X-mas) সময় আকাশে মেঘের আনাগোনা বৃদ্ধি হওয়ার পর তাপমাত্রা বৃদ্ধির পাশাপাশি আর কোন অঘটন ঘটবে কিনা তা ৭২ ঘন্টা না কাটলে বলা যাবে না বলে সঞ্জীববাবু জানান। ফলে শীতের যে ব্যাটিং শুরু হয়েছিল বঙ্গে তাতে বড়দিনের সময় ছন্দপতন ঘটার সম্ভাবনা প্রবল বলে মনে করছে আলিপুর আবহাওয়া দফতর।

শীতের দাপট বৃদ্ধি পাওয়ায় বনভোজন থেকে ভ্রমণ পিপাসু মানুষ বেরিয়ে পড়েছিল ঘরের বাইরে। সম্প্রতি নিম্নচাপের জেরে বৃষ্টিপাতের দরুন আলু সহ বিভিন্ন চাষের যথেষ্ট ক্ষতি হয়েছে। এরপর পশ্চিমী ঝঞ্ঝা কেটে যেতে আকাশ মেঘমুক্ত হতে শীতের দাপট বৃদ্ধি পেয়েছিল। এর আগে বড়দিনের সময় বঙ্গে শীতের দাপট বৃদ্ধি পাবে বলে আবহাওয়া দপ্তর পূর্বাভাস দিলেও, হঠাৎ বঙ্গের দরজায় ময়শ্চারের আগমন ঘটায় ফের স্বাভাবিক শীতের ছন্দে ব্যাঘাত ঘটতে চলেছে। তাই বড়দিনের আনন্দে মেতে উঠতে অপেক্ষমান বঙ্গবাসীর জন্য আপাতত সুখবর দিতে পারছে না। আলিপুর আবহাওয়া দফতর।

Tags :
Kolkata WeatherNorth Bengal Weathersouth bengal weather
Next Article