OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

বর্ষবরণের রাতেও তাপমাত্রার ছন্দপতন ঘটবে না: আবহাওয়া দফতর

07:14 PM Dec 25, 2023 IST | Subrata Roy

নিজস্ব প্রতিনিধি: বঙ্গে বর্ষবরণের রাতে তাপমাত্রার পারদ ঊর্ধ্বমুখী থাকবে। দিনের তাপমাত্রা ২৬ ডিগ্রি সেলসিয়াস এর কাছাকাছি ও রাতের তাপমাত্রা ১৫ ডিগ্রির আশেপাশে ঘোরাফেরা করবে। সোমবার আলিপুর আবহাওয়া দপ্তরের(Alipur Weather Office) আবহাওয়াবিদ সৌরিশ বন্দ্যোপাধ্যায় এই খবর জানান। তিনি বলেন,এই মুহূর্তে পশ্চিমবঙ্গের জন্য তেমন কোন ওয়েদার সিস্টেম নেই। বৃষ্টিপাতেরও তেমন কোন সম্ভাবনা নেই।

তবে বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ বেশি থাকায়, পশ্চিম দিক থেকে ঠান্ডা বাতাস ঢুকতে পারছে না ।বাধা পাচ্ছে। তার ফলে পশ্চিমবঙ্গের তাপমাত্রা সর্বনিম্ন তাপমাত্রা স্বাভাবিকের থেকে তিন ডিগ্রি বেশি রয়েছে। আগামী এক সপ্তাহ এটাই কন্টিনিউ করবে। এর ফলে বৃষ্টিপাতের কোন সম্ভাবনা নেই ।শুষ্ক ও পরিষ্কার আবহাওয়া(Weather) থাকবে উত্তরবঙ্গ ও দক্ষিণবঙ্গ দু - জায়গাতেই। রাতের তাপমাত্রা সর্বনিম্ন ১৬ ডিগ্রীর কাছাকাছি ও দিনের তাপমাত্রা সর্বোচ্চ ২৬ ডিগ্রির কাছাকাছি থাকার সম্ভাবনা রয়েছে। দক্ষিণবঙ্গের পশ্চিমের জেলাগুলিতে তিন থেকে চার ডিগ্রী স্বাভাবিকের থেকে তাপমাত্রা কম থাকার সম্ভাবনা রয়েছে।

বিগত বছরগুলিতে ২৫ শে ডিসেম্বর বা বর্ষবরণের রাতে সর্বনিম্ন তাপমাত্রা ১৪ ডিগ্রীর আশেপাশে ছিল। এবারেও বর্ষবরণের(New Year's day) রাতে তাপমাত্রার পারদ নিম্নমুখী হচ্ছে না। ফলে বঙ্গবাসীকে বর্ষবরণ করতে হবে কিছুটা ঊর্ধ্বমুখী তাপমাত্রার মধ্যে দিয়ে। বিগত কয়েকদিন আগে পর্যন্ত সন্ধ্যের পর থেকে যে শীতের আমেজ অনুভব হচ্ছিল বঙ্গে তা আপাতত ছন্দপতন ঘটাচ্ছে। বর্ষবরণ এর আগে শেষ সপ্তাহ তাই উষ্ণতাকে কিছুটা বজায় রাখবে।

Tags :
Kolkata WeatherNorth Bengal Weathersouth bengal weather
Next Article