OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

মঙ্গলবার বিকেল থেকে রাজ্যে ফের শুরু হচ্ছে বৃষ্টি

05:55 PM Jan 29, 2024 IST | Subrata Roy

নিজস্ব প্রতিনিধি: মঙ্গলবার বিকেল থেকে রাজ্যে ফের শুরু হচ্ছে বৃষ্টি।মঙ্গলবার বৃষ্টি হবে পূর্ব বর্ধমান, নদীয়া, নর্থ সাউথ চব্বিশ পরগনা জেলাতে, দিনের সেকেন্ড হাফ থেকে। আলিপুর আবহাওয়া দপ্তরের(Alipur Weather Office) আধিকারিক গণেশ দাস এই খবর জানান। তিনি বলেন,এই মুহূর্তে আমাদের রাজ্যে যদি বলা হয় কোন ওয়েদার (Weather)সিস্টেম নেই। তবে একটা সিস্টেমের তৈরি হবার সম্ভাবনা আছে । মঙ্গলবার থেকে ঝাড়খন্ড এবং তার সংলগ্ন এরিয়াতে তার সাথে একটি হাই প্রেশার জোন তৈরি হবে বে অফ বেঙ্গলে।

ফলে ৩০ জানুয়ারি বুধবার থেকে ২ ফেব্রুয়ারী পর্যন্ত নর্থ বেঙ্গল এবং সাউথ বেঙ্গল বৃষ্টির সম্ভাবনা থাকছে সব জেলাতেই । মঙ্গলবার বৃষ্টি হবে পূর্ব বর্ধমান, নদীয়া, নর্থ সাউথ চব্বিশ পরগনা জেলাতে দিনের সেকেন্ড হাফ থেকে। ৩১ জানুয়ারি বৃহস্পতিবার হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টিপাত হবে উত্তর ২৪ পরগনা ,সাউথ ২৪ পরগনা, নদীয়া, মুর্শিদাবাদ বীরভূম এবং অন্যান্য জেলা সহ কলকাতায়। তবে হালকা বৃষ্টি পাতের সম্ভাবনা। ২ ফেব্রুয়ারি শুক্রবার নদিয়া এবং তার সংলগ্ন জেলাগুলিতে হালকা বৃষ্টিপাতের সম্ভাবনা এবং নর্থ বেঙ্গল এর জন্য মঙ্গলবার দার্জিলিং, কালিম্পং এবং ৩১ জানুয়ারি এবং ১ ফেব্রুয়ারি ওপরের সব জেলাতেই বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে ।

খুব হালকা বৃষ্টিপাত এর প্রভাব পড়বে ভেজিটেবল ক্রপ - এ । কলকাতায় সোমবার পরিষ্কার আকাশ । মঙ্গলবার বৃষ্টির(Rain) সম্ভাবনা আছে ২৫ শতাংশ। কিন্তু বিকেলের দিকে এবং ৩১ তারিখ, ১ ফেব্রুয়ারি এবং ২ ফেব্রুয়ারি কলকাতায় মেঘলা আকাশ । তার সঙ্গে হালকা ধরনের বৃষ্টিপাতের সম্ভাবনা থাকছে। তাপমাত্রার কথা যদি বলা হয় কলকাতা সহ সাউথ বেঙ্গল আগামী দু'দিনের মধ্যে ২ থেকে ৩ ডিগ্রি তাপমাত্রা বাড়বে। কলকাতার ক্ষেত্রে ৩১ জানুয়ারি ১৬ থেকে ১৭ ডিগ্রির কাছাকাছি থাকার সম্ভাবনা তাপমাত্রা সর্বনিম্ন এবং সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ২৪ ডিগ্রির কাছাকাছি। বড় কোন বৃষ্টিপাতের সম্ভাবনা নেই ।তার জন্য কোন সতর্কবার্তাও নেই।

Tags :
Kolkata WeatherNorth Bengal Weathersouth bengal weather
Next Article