For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

বৃষ্টি থামলেও, এখনই রাজ্য থেকে পুরোপুরি শীত বিদায় নিচ্ছে না

06:17 PM Feb 01, 2024 IST | Subrata Roy
বৃষ্টি থামলেও  এখনই রাজ্য থেকে পুরোপুরি শীত বিদায় নিচ্ছে না
Advertisement

নিজস্ব প্রতিনিধি: বে অফ বেঙ্গলে একটি অ্যান্টি সাইক্লোন রয়েছে। তার ফলে বে অফ বেঙ্গল দিয়ে ওয়াটার ভ্যাপার গুলোকে পাম্প করে আমাদের রাজ্যে সেটা প্রবেশ করছে গাঙ্গেয় পশ্চিমবঙ্গ দিয়ে । আলিপুর আবহাওয়া দপ্তরের(Alipur Weather Office) অধিকর্তা সোমনাথ দত্ত এই খবর জানান । তিনি আরো বলেন,এছাড়া আরেকটি সাইক্লোনিক সিচুয়েশন আছে পয়েন্ট ৯ কিলোমিটারে বাংলাদেশে ।সাইক্লনিক্স সিস্টেম থেকে একটি অক্ষরেখা রয়েছে উড়িষ্যা পর্যন্ত ।এই দুটো সিস্টেমের ফলে আমাদের রাজ্যে মেঘলা আকাশ এবং বৃষ্টির পরিস্থিতি। আজকে পশ্চিমবঙ্গের বিভিন্ন জেলাতে বৃষ্টি পাতের পূর্বাভাস দেওয়া হয়েছে ।

Advertisement

কোথাও হালকা কোথাও আবার ভারী, কোথাও আবার শিলাবৃষ্টির সম্ভাবনা উত্তরবঙ্গের কয়েকটি জেলাতে ।কিন্তু এই বৃষ্টিপাতের ইন্টেন্সিটিটা ডে বাই ডে কমবে । কলকাতার ক্ষেত্রে আংশিক মেঘলা আকাশ থাকার সম্ভাবনা এবং হালকা বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। বিকেলের দিকে এই মুহূর্তে সর্বনিম্ন তাপমাত্রা কমার কোন সম্ভাবনা নেই কলকাতার(Kolkata) ক্ষেত্রে। সেইসাথে সর্বোচ্চ তাপমাত্রা বাড়ার কোনো সম্ভাবনা নেই। কলকাতার ক্ষেত্রে এই মুহূর্তে এবং বাতাসে জলীয় বাষ্পর পরিমাণ বেড়েছে।

Advertisement

বৃহস্পতিবার পশ্চিমবঙ্গের সব জেলাতেই বৃষ্টি এবং আগামীকাল পূর্বের জেলা নদীয়া , উত্তর ২৪ পরগনা, হুগলি ,হাওড়া, মেদিনীপুর, দক্ষিণ চব্বিশ পরগনাতে বৃষ্টিপাতের সম্ভাবনা এবং পশ্চিমে জেলাগুলোতে মালদা, দিনাজপুর, আলিপুরদুয়ার, জলপাইগুড়ি আইসোলেটেড বৃষ্টিপাতের (Rain)সম্ভাবনা আছে। কলকাতার ক্ষেত্রে কাল বৃষ্টিপাত থাকবে। কিন্তু তীব্রতা কমে যাবে। এই দুটি সিস্টেমের ফলে আমরা ঠান্ডা অনুভব করতে পাচ্ছি না। যার ফলে তাপমাত্রা ঊর্ধ্বমুখী হয়েছে। এই সিস্টেম চলে যাওয়ার পর, আবার তাপমাত্রা কমার সম্ভাবনা রয়েছে । এই মুহূর্তে বলা যাবে না শীত(Winter) বিদায় নিচ্ছে বলে।

Advertisement
Tags :
Advertisement