OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

পশ্চিমের একাধিক জেলায় শৈত্য প্রবাহের সর্তকতা জারি

06:50 PM Feb 09, 2024 IST | Subrata Roy

নিজস্ব প্রতিনিধি: ফের শৈত্য প্রবাহের সর্তকতা জারি করল আলিপুর আবহাওয়া দফতর। শুক্রবার দুপুর আবহাওয়া দপ্তরের অন্যতম আধিকারিক সৌরিশ দাস এই খবর জানান। তিনি বলেন পুরুলিয়া পূর্ব পশ্চিম বর্ধমান, ঝাড়গ্রাম এসব অঞ্চলে শৈত্য প্রবাহ বইবে। সরস্বতী পুজোর পরের দিন দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় হালকা বৃষ্টিপাতের সম্ভাবনা।দক্ষিণবঙ্গের(South Bengal) ক্ষেত্রে আগামী দু'দিনে তাপমাত্রা অনেকটাই কমে গেছে। কিছু জায়গায় স্বাভাবিক এবং কিছু জায়গায় স্বাভাবিকের চেয়েও নিচে নেমেছে ।বিশেষ করে পশ্চিমে জেলাগুলিতে বীরভূম ও নদিয়া জেলাতে সাত থেকে আট ডিগ্রীর কাছাকাছি রয়েছে । পশ্চিম বর্ধমান, বাঁকুড়ার দিকে নয় থেকে দশ ডিগ্রির মতন তাপমাত্রা রয়েছে ।

সর্বনিম্ন তাপমাত্রাটা আগামী ২৪ ঘণ্টা খুব একটা পরিবর্তন নেই ।হয়তো সামান্য একটু কমতে পারে। রাতের তাপমাত্রার সতর্কবার্তা থাকছে পশ্চিমে জেলা বীরভূম, পুরুলিয়া, ঝাড়গ্রামে। আগামী ২৪ ঘন্টার জন্য দুদিন তাপমাত্রা কোথাও কোন চেঞ্জ নেই । কিন্তু ১২ থেকে ১৫ ফেব্রুয়ারি এই তিন দিন তাপমাত্রা বাড়ার সম্ভাবনা রয়েছে ।দিনের তাপমাত্রা কলকাতা(Kolkata) এবং তার পার্শ্ববর্তী অঞ্চলে ২৪ ঘন্টায় ১৫ দশমিক দুই ডিগ্রির কাছাকাছি ছিল। সর্বনিম্ন তাপমাত্রা স্বাভাবিক থেকে দুই ডিগ্রি কম এবং সর্বোচ্চ তাপমাত্রা ২৫ ডিগ্রি কাছাকাছি ছিল।

কলকাতার ক্ষেত্রে আগামী ২৪ ঘন্টা এবং আগামী ২৪ ঘণ্টায় খুব একটা পরিবর্তন নেই তাপমাত্রা ।১২ তারিখ থেকে ১৫ তারিখের পর্যন্ত সর্বনিম্ন তাপমাত্রা কলকাতার ক্ষেত্রে বাড়বে । সেই সাথে দিনে তাপমাত্রা ও বাড়বে ।১৩ তারিখে হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে পুরুলিয়া, বাঁকুড়াতে। হালকা ধরনের বৃষ্টিপাত দু এক জায়গায় এবং পশ্চিমে জেলাগুলাতে দু - এক জায়গায় হালকা বৃষ্টিপাতের(Rain) সম্ভাবনা রয়েছে এবং ১৫ তারিখে দক্ষিণবঙ্গের জেলাগুলোতে দু - এক জায়গায় হালকা বৃষ্টির সম্ভাবনা। উত্তরবঙ্গের জন্য আগামী পাঁচ দিন প্রধানত শুষ্ক ওয়েদার থাকবে।

Tags :
Kolkata WeatherNorth Bengal Weathersouth bengal weather
Next Article