For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

সরস্বতী পুজোর রাতে কলকাতা সহ দক্ষিণবঙ্গে বৃষ্টিপাতের পূর্বাভাস

06:03 PM Feb 12, 2024 IST | Subrata Roy
সরস্বতী পুজোর রাতে কলকাতা সহ দক্ষিণবঙ্গে বৃষ্টিপাতের পূর্বাভাস
Advertisement

নিজস্ব প্রতিনিধি: সরস্বতী পুজোর দিন অথবা তারপরের দিন কলকাতা সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে হালকা বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। আগামী দুদিন আকাশ মেঘলা থাকবে। তবে আগামী সপ্তাহ থেকে রাজ্যের গরম বাড়বে সর্বোচ্চ তাপমাত্রা একলা পেয়ে ৩০ ডিগ্রির ঘরে পৌঁছে যাবে। সোমবার আলিপুর আবহাওয়া দফতরের(Alipur Weather Office) অন্যতম অধিকর্তা গণেশ কুমার দাস এই খবর জানান। তিনি বলেন,এই মুহূর্তে আমাদের রিজেনে কোন ওয়েদার সিস্টেম নেই।

Advertisement

কাল থেকে একটি চান্স রয়েছে বে অফ বেঙ্গলে একটি হাইপ্রেসার জোন সৃষ্টি হতে পারে বিহার ইউপি ও ঝাড়খন্ড(Jharkhand) লাগোয়া এলাকাতে। এর ফলে আমাদের রাজ্যে ১৩ , ১৪ এবং ১৫ ফেব্রুয়ারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ১৩ ফেব্রুয়ারি পুরুলিয়া, বর্ধমান, বীরভূম এবং ১৪ ফেব্রুয়ারি নাগাদ বাঁকুড়া, পুরুলিয়া ,দুই বর্ধমান এবং মুর্শিদাবাদে হালকা বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে এবং ১৫ ফেব্রুয়ারি বৃহস্পতিবার নাগাদ দক্ষিণবঙ্গের (South Bengal)সব জেলাতেই হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। ১৬ ফেব্রুয়ারি থেকে বৃষ্টিপাত থাকবে না ।সাউথ বেঙ্গলের জন্য পরিষ্কার আকাশ।নর্থ বেঙ্গলে যদি বলা যায় ১৩ তারিখ এবং ১৪ তারিখে বৃষ্টিপাতের(Rain) সম্ভাবনা রয়েছে মালদা এবং ১৫ তারিখে নর্থবেঙ্গলের সব জেলাতেই বৃষ্টিপাতের সম্ভাবনা থাকছে। হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টিপাত হবে। পুরুলিয়া, বীরভূম ,বাঁকুড়া, মুর্শিদাবাদ এই জেলাগুলোতে বৃষ্টিপাতের সাথে লাইটিং এর সম্ভাবনা রয়েছে ।

Advertisement

কলকাতার (Kolkata)ক্ষেত্রে যদি বলা হয়, তাহলে ১৫ ফেব্রুয়ারি হালকা ধরনের বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে এবং ১৪ ফেব্রুয়ারি বৃষ্টির সম্ভাবনাটা খুবই অল্প। তাপমাত্রা আগামী দু'দিনে দুই থেকে তিন ডিগ্রি বাড়বে সাউথ বেঙ্গল এবং নর্থ বেঙ্গলে এই মুহূর্তে তাপমাত্রা বাড়ার কমার কোন সম্ভাবনা নেই । যেটা চলছে সেরকমই চলবে। ১৫ ফেব্রুয়ারি বৃষ্টি কলকাতায় না হওয়া পর্যন্ত তার আগে আংশিক মেঘলা আকাশ থাকবে। মোটামুটি আগামি সপ্তাহ থেকে আমরা গরম অনুভূব হবে। অর্থাৎ শীত এ বছরের মত বিদায় নিচ্ছে।

Advertisement
Tags :
Advertisement