For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

সন্ধ্যের পর কলকাতা সহ দক্ষিণবঙ্গের একাধিক জেলায় ধেয়ে আসবে ঝড়- বৃষ্টি

04:12 PM Mar 31, 2024 IST | Subrata Roy
সন্ধ্যের পর কলকাতা সহ দক্ষিণবঙ্গের একাধিক জেলায় ধেয়ে আসবে ঝড়  বৃষ্টি
Advertisement

নিজস্ব প্রতিনিধি: কলকাতার ক্ষেত্রে রবিবার আংশিক মেঘলা আকাশ। বেশ কিছু জায়গায় বৃষ্টির সম্ভাবনা থাকছে। কলকাতার ক্ষেত্রে রবিবার সর্বোচ্চ তাপমাত্রা রয়েছে ৩৬ ডিগ্রি সেলসিয়াস। কলকাতার ক্ষেত্রে সর্বনিম্ন তাপমাত্রা রয়েছে ২৬ ডিগ্রি সেলসিয়াস। সোমবার কলকাতায় বৃষ্টিপাতের সম্ভাবনা নেই। সোমবার কলকাতার ক্ষেত্রে সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩৬ ডিগ্রি সেলসিয়াস। সর্বনিম্ন তাপমাত্রা আজকের থেকে একটু বেড়ে গিয়ে হতে পারে২৭ ডিগ্রি সেলসিয়াস। রবিবার আলিপুর আবহাওয়া দফতরের(Alipur Weather Office) পূর্বাঞ্চলের অধিকর্তা সোমনাথ দত্ত এই খবর জানান।

Advertisement

তিনি বলেন,২ এপ্রিল এবং ৩ এপ্রিল কলকাতার ক্ষেত্রে আংশিক মেঘলা আকাশ থাকার সম্ভাবনা রয়েছে। ৪ এপ্রিল থেকে কলকাতার(Kolkata) ক্ষেত্রে সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা বাড়বে।সর্বোচ্চ তাপমাত্রা হতে পারে ৩৭ ডিগ্রি সেলসিয়াস ও সর্বনিম্ন তাপমাত্রা হতে পারে ২৮ ডিগ্রি সেলিয়াস। ৫ তারিখে কলকাতার ক্ষেত্রে সর্বোচ্চ তাপমাত্রা আরো বেরে হতে পারে ৩৮ ডিগ্রি সেলসিয়াস। উত্তরবঙ্গতে সোম ও মঙ্গলবারএই দিনগুলো উত্তরবঙ্গের(North Bengal) বেশ কিছু জেলায় যেরকম - দার্জিলিং, কালিংপং, জলপাইগুড়ি, কোচবিহার, আলিপুরদুয়ারে বজ্রবিদ্যুৎ সহ ঝড় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। প্রতি ঘন্টায় ৩২-৪০ কিলোমিটার বেগে ঝড়ো হাওয়া বইতে পারে।

Advertisement

দক্ষিণবঙ্গতে(South Bengal) রবিবার বেশ কিছু জেলায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিপাত এবং প্রতি ঘন্টায় ৩২-৪০ কিলোমিটার বেগে ঝড়ো হাওয়ার বওয়ার সম্ভাবনা রয়েছে। জেলাগুলি হল - পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, উত্তর ২৪ পরগনা, পুরুলিয়া, বাঁকুড়া, পূর্ব বর্ধমান, হুগলি, হাওড়া, কলকাতা। এর পরবর্তী ক্ষেত্রে গোটা দক্ষিণবঙ্গ জুড়ে প্রধানত শুষ্ক আবহাওয়া জারি থাকবে। দক্ষিণবঙ্গের দু-তিন ডিগ্রি করে তাপমাত্রা বৃদ্ধি পাবে। বাতাসের আদ্রতা বেশি থাকার কারণে সর্বোচ্চ তাপমাত্রা বেশি অনুভূত হবে। ১ লা এপ্রিল পুরুলিয়া, বাঁকুড়া এই সমস্ত জেলাগুলোতে ৪০ ডিগ্রি কাছাকাছি তাপমাত্রা পৌঁছে যেতে পারে।

Advertisement
Tags :
Advertisement