For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

দক্ষিণবঙ্গে আপাতত তাপপ্রবাহ বইবে না, ঝড় - বৃষ্টি চলবে

05:39 PM Apr 07, 2024 IST | Subrata Roy
দক্ষিণবঙ্গে আপাতত তাপপ্রবাহ বইবে না  ঝড়   বৃষ্টি চলবে
Advertisement

নিজস্ব প্রতিনিধি: কলকাতা সহ দক্ষিণবঙ্গে যে তাপপ্রবাহের পরিস্থিতি তৈরি হয়েছিল তাতে আগামী কয়েক দিন ছন্দপতন ঘটছে। রবিবার আলিপুর আবহাওয়া দপ্তরের(Alipur Weather Office) অন্যতম আধিকারিক সৌরিশ দাস এই খবর জানান। তিনি বলেন, দিনের তাপমাত্রা ৩৭ ডিগ্রি থেকে সোমবারের মধ্যে একলা পেয়ে নেমে ৩০ থেকে ৩১ ডিগ্রী করে পৌঁছে যাবে।তবে মঙ্গল ও বুধবার নাগাদ ফের তাপমাত্রা একটু উর্ধ্বমুখী হবে। কিন্তু তাপপ্রবাহ বইবার পরিস্থিতি হবে না। দক্ষিণবঙ্গের সব জেলাগুলিতে বৃষ্টিপাতের সম্ভাবনা থাকছে , সাথে দমকা ঝড়ো হাওয়া এবং দু - এক জায়গায় বজ্রবিদ্যুতের সম্ভাবনা থাকছে। ৭ এপ্রিল রবিবার কলকাতা ও পার্শ্ববর্তী অঞ্চলেগুলোতে প্রধানত মেঘলা আকাশ ছিল সকাল থেকেই।

Advertisement

ঝাড়গ্রাম, বর্ধমান ,উত্তর ২৪ পরগনা সহ বিভিন্ন জেলাতে বৃষ্টিপাত হয় মাঝারি ধরনের। তবে মঙ্গল থেকে বুধবার বৃষ্টি পরিমান কমলেও বৃহস্পতিবার ১১ এপ্রিল ঈদের দিন বৃষ্টিপাতের পরিমাণ একটু বাড়বে। তারপর ফের বৃষ্টিপাতের পরিমাণ আবার নিম্নমুখী হবে। এদিকে ঝাড়গ্রামে স্বস্তির বৃষ্টি শুরু হয় রবিবার সকালে। ঝাড়গ্রামের বিভিন্ন এলাকায় ৪০ ডিগ্রি সেলসিয়াস থেকে খানিকটা স্বস্তি মেলে। বেশ কয়েকদিন ধরে জঙ্গলমহলের ঝাড়গ্রাম জেলা জুড়ে তাপমাত্রা ঘোরাফেরা করছিল ৪০ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। নাজেহাল হয়ে পড়েছিল সাধারণ মানুষ। রবিবাসরীয় সকালটা শুরু হল বৃষ্টি ভেজা সকাল দিয়ে। সকাল থেকেই বজ্রবিদ্যুৎসহ বৃষ্টিপাত শুরু হয় ঝাড়গ্রাম জেলায়।

Advertisement

পাশাপাশি রবিবার ভোর রাত থেকে ঝাড়গ্রাম(Jhargram), গোপীবল্লভপুর, নয়াগ্ৰাম সহ বেশ কয়েকটি এলাকায় শুরু হয় বজ্রবিদ্যুৎসহ বৃষ্টিপাত। কাঠফাটা রোদ্দুরের হাত থেকে খানিকটা স্বস্তি মিললো শহর থেকে গ্রামাঞ্চলের মানুষের। রবিবার দুপুর ঠিক ১২টা বেজে ৫৫ মিনিটে হঠাৎ করে একটি বাজ পড়ে মেট্রো সিনেমা হলের টাওয়ারে । বাজ পড়ার কারণে কিছুটা অংশ ভেঙে পড়ে নিচের দিকে। হতাহতের এখনো কোন খবর নেই ।ঘটনাস্থলে নিউমার্কেট থানার অধিকর্তারা পৌঁছান। রবিবার সকাল থেকে কলকাতা শহরে আকাশে মুখ ছিল কালো মেঘে ঢাকা। বেলার দিকে হালকা বৃষ্টিতে ভেজে মহানগরীর রাজপথ।

Advertisement
Tags :
Advertisement