OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

রবিবার পর্যন্ত কলকাতা সহ দক্ষিণবঙ্গের সব জেলায় তাপপ্রবাহের সতর্কতা

08:43 PM Apr 19, 2024 IST | Subrata Roy

নিজস্ব প্রতিনিধি: কলকাতাতে শুক্রবার ছিল চল্লিশ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা। আরও বাড়তে পারে আগামীকাল অর্থাৎ শনিবার। কলকাতা ও সংলগ্ন এলাকায় ৪২ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা হতে পারে বলে অনুমান রবিবারের মধ্যে । শুক্রবার আলিপুর আবহাওয়া দফতরের(Alipur Weather Office) পূর্বাঞ্চলের অধিকর্তা সোমনাথ দত্ত এই খবর জানান। তিনি বলেন,দক্ষিণবঙ্গে বাঁকুড়া জেলায় সর্বোচ্চ ৪৪ ডিগ্রি সেলসিয়াসে পৌঁছে যেতে পারে পারদ।পশ্চিম ও উত্তর-পশ্চিমের গরম হাওয়ায় চরম তাপ প্রবাহ এবং তাপ প্রবাহ চলবে দক্ষিণবঙ্গ(South Bengal) জুড়ে। আগামী ২৪ ঘন্টায় পশ্চিম মেদিনীপুর ও পশ্চিম বর্ধমানে চরম তাপপ্রবাহের সতর্কবার্তা।

শনিও রবিবার চরম তাপপ্রবাহের সতর্কবার্তা পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম ,বাঁকুড়া, পশ্চিম বর্ধমান এবং বীরভূম জেলায়। দক্ষিণবঙ্গের সব জেলাতে তাপপ্রবাহ চলবে সোমবার পর্যন্ত।সোমবার থেকে বৃষ্টির সম্ভাবনা গাঙ্গেয় পশ্চিমবঙ্গের উপকূলের জেলাগুলিতে। পূর্ব মেদিনীপুর ও দক্ষিণ ২৪ পরগনাতে আবহাওয়ার পরিবর্তন হালকা বৃষ্টির সম্ভাবনা। বৃষ্টির পরিমাণ ও ব্যাপকতা বাড়বে মঙ্গলবার। একদিকে তাপপ্রবাহ থাকলেও অন্যদিকে, বজ্রবিদ্যুৎসহ বৃষ্টির সতর্কতা উত্তর ও দক্ষিণ ২৪পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, পূর্ব পশ্চিম বর্ধমান, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া এবং বীরভূম জেলায়।এই ১০ জেলাতেই বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সঙ্গে দমকা ঝড়ো হাওয়া ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে বইতে পারে।

উত্তরবঙ্গের(North Bengal) উপরের দিকের ৫ জেলায় হালকা বৃষ্টি(Rain) চলবে। বজ্রবিদ্যুৎসহ বৃষ্টির সঙ্গে কোথাও কোথাও হালকা দমকা ঝড় হাওয়া আগামী ২৪ ঘন্টায় হতে পারে। মালদা, উত্তর ও দক্ষিণ দিনাজপুর, উত্তরবঙ্গের নিচের দিকে তিন জেলায় গরম ও অস্বস্তিকর আবহাওয়া থাকবে। মালদা সংলগ্ন এলাকায় তাপপ্রবাহের সতর্কবার্তা জারি থাকছে ।

Tags :
Kolkata WeatherNorth Bengal Weathersouth bengal weather
Next Article