OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

মেদিনীপুরে লাল ও দক্ষিণ চব্বিশ পরগনায় হলুদ সতর্কতা এবং ১১ জেলায় তাপপ্রবাহ জারি

05:09 PM Apr 23, 2024 IST | Subrata Roy

নিজস্ব প্রতিনিধি: দক্ষিণবঙ্গে আগামী এক সপ্তাহ তাপপ্রবাহ চলবে। সোম ও মঙ্গলবার আংশিক মেঘলা থাকার জন্য দু-এক জায়গায় সামান্য কমেছে তাপমাত্রা। কিন্তু বুধবার থেকে এই আংশিক মেঘলা ভাব কেটে গিয়ে ফের তাপমাত্রা বাড়বে। যে ২-৩ ডিগ্রি তাপমাত্রা কমেছে সেই তাপমাত্রা আবারও বাড়বে। মেঘলা কেটে গেলেই ফের ২-৪ ডিগ্রি তাপমাত্রা বাড়বে। মঙ্গলবার আলিপুর আবহাওয়া দফতরের(Alipur Weather Office) আবহাওয়াবিদ সৌরিশ বন্দ্যোপাধ্যায় এই খবর জানান ।তিনি বলেন,মঙ্গলবার হালকা বৃষ্টির সম্ভাবনা পশ্চিমের দুই তিন জেলায়। বৃষ্টিতে তাপমাত্রা কমার কোন সম্ভাবনা নেই। আংশিক মেঘলা আকাশে দিন ও রাতের তাপমাত্রা কিছুটা কমবে।

দক্ষিণবঙ্গে(South Bengal) তাপপ্রবাহ চলবে।চরম তাপপ্রবাহের লাল সতর্কতা রয়েছে পূর্ব মেদিনীপুরে। চরম তাপপ্রবাহের হলুদ সতর্কতা দক্ষিণ ২৪পরগনায় দু - এক জায়গায় । ১১ জেলায় তাপপ্রবাহের সতর্কবার্তা । পশ্চিম বর্ধমান, উত্তর ২৪ পরগনা ,পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া, হুগলী, পূর্ব বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ নদীয়া ,এই ১১ জেলায় তাপপ্রবাহের সতর্কবার্তা। কলকাতা ও হাওড়া তাপপ্রবাহের থেকে মুক্ত থাকবে। শুক্রবার ও শনিবার বাড়বে তাপমাত্রা। তীব্র তাপপ্রবাহ কলকাতা(Kolkata) সহ দক্ষিণবঙ্গের বাকি সব জেলাতেই। তাপপ্রবাহের সতর্কবার্তা আলিপুর আবহাওয়া দফতরের। পশ্চিমের জেলাতে লু বইবার পরিস্থিতি তৈরি হবে।

উত্তরবঙ্গেও(North Bengal) তাপপ্রবাহের প্রভাব পড়ছে। নিচের দিকে জেলাগুলিতে গরম ও অস্বস্তিকর আবহাওয়া আর উপরের দিকে জেলাগুলিতে ক্রমশ বৃষ্টি কমে যাবে, বাড়বে তাপমাত্রা ও অস্বস্তি বাড়বে। মালদা ,উত্তর ও দক্ষিণ দিনাজপুর জেলাতেও তাপপ্রবাহের মতো পরিস্থিতি দেখা দিয়েছে। বুধবার থেকে এই তিন জেলায় তাপপ্রবাহ চলবে।দার্জিলিং ,কালিম্পং এবং জলপাইগুড়িতে বিক্ষিপ্তভাবে সামান্য হালকা বৃষ্টির সম্ভাবনা।

Tags :
Kolkata WeatherNorth Bengal Weathersouth bengal weather
Next Article