OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

তাপপ্রবাহ ও অস্বস্তিকর আবহাওয়ার মাঝে শুক্রবার ঝড়-বৃষ্টির পূর্বাভাস দক্ষিণবঙ্গে

06:06 PM Jun 11, 2024 IST | Subrata Roy

নিজস্ব প্রতিনিধি: মঙ্গলবার এবং বুধবার হাওড়া, হুগলি, কলকাতা,উত্তর ২৪ পরগনা বাদ দিয়ে দক্ষিণ বঙ্গে প্রায় সব জেলাতেই হালকা বৃষ্টির সম্ভাবনা। মঙ্গলবার আলিপুর আবহাওয়া দফতরের(Alipur Weather Office) পূর্বাঞ্চলের অধিকর্তা সোমনাথ দত্ত এই খবর জানান। তিনি বলেন, চলতি সপ্তাহের ১৪ জুন শুক্রবার দক্ষিণবঙ্গের সব জেলাতেই বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। উত্তরবঙ্গের জলপাইগুড়ি, আলিপুরদুয়ারে ইতিমধ্যে জারি করা হয়েছে কমলা সতর্কতা(Orange Alert)। ভারি থেকে অতিভারি বৃষ্টির সম্ভবনা রয়েছে এই দুই জেলায়।

মালদা এবং দুই দিনাজপুরে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি সঙ্গে ২০ থেকে ৩০ কিলোমিটার প্রতি ঘণ্টার গতিবেগে বইবে ঝড়ো হাওয়া।তাপপ্রবাহের সতর্কবার্তা জারি বাঁকুড়া, বীরভূম ,পূর্ব মেদিনীপুরে। ১২ জুন অর্থাৎ বুধবার লাল সর্তকতা জারি আলিপুরদুয়ার এবং কোচবিহারে । ভারি থেকে অতি ভারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে এই দুই জেলায়।

বর্ষা কবে প্রবেশ করবে বঙ্গে তা নিয়ে ইতিমধ্যে নিশ্চিত কিছু বলতে পারছে না আলিপুর আবহাওয়া দফতর। তবে তীব্র তাপপ্রবাহ আর অস্বস্তিকর গরমের মধ্যে অবশেষে ঝড়-বৃষ্টির পূর্বাভাস স্বস্তি নিয়ে এসেছে আমজনতার মনে। দক্ষিণবঙ্গের(South Bengal) অপেক্ষা এখন শুক্রবার পর্যন্ত । এদিকে মঙ্গলবার তীব্র তাপপ্রবাহে বাঁকুড়াতে এক টোটো চালকের মৃত্যুর ঘটনা ঘটে। পশ্চিমাঞ্চলের অন্যান্য জেলাতেও দিনভর ছিল অস্বস্তি কর আবহাওয়া। ছিল গরমের দাপট।

Tags :
Kolkata WeatherNorth Bengal Weathersouth bengal weather
Next Article