For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

কলকাতায় মঙ্গলবার থেকে বৃষ্টিপাত শুরু হবে, উত্তরবঙ্গে ভারী বৃষ্টি চলবে

05:16 PM Jun 16, 2024 IST | Subrata Roy
কলকাতায় মঙ্গলবার থেকে বৃষ্টিপাত শুরু হবে  উত্তরবঙ্গে ভারী বৃষ্টি চলবে
Advertisement

নিজস্ব প্রতিনিধি: বর্তমানে উত্তরের জেলা গুলিতে ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। আগামী ৫ দিন এই ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা থাকছে উত্তরবঙ্গের(North Bengal) জেলাগুলিতে।আলিপুরদুয়ার, কোচবিহার জলপাইগুড়ি জেলায় অতি ভারী বৃষ্টির সতর্কতা। কোচবিহার এবং আলিপুরদুয়ারে ভারী থেকে অতি ভারী বৃষ্টি চলতে থাকবে।দার্জিলিং ও কালিম্পংয়ের পার্বত্য এলাকাতে ভারী বৃষ্টি সঙ্গে দমকা ঝোড়ো বাতাসের সম্ভাবনা। রবিবার আলিপুর আবহাওয়া দফতরের(Alipur Weather Office) আবহাওয়াবিদ সৌরিশ দাস এই খবর জানান ।তিনি বলেন,বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি সঙ্গে দমকা ঝড়ো হাওয়া বইবে মালদা, উত্তর ও দক্ষিণ দিনাজপুরে।

Advertisement

১৬-১৭ জুন দক্ষিণবঙ্গে(South Bengal) হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা থাকছে। ১৮ তারিখে থেকে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিপাতের সম্ভবনা রয়েছে। বর্ষা ধীরে ধীরে অগ্রসর হচ্ছে। দিনের তাপমাত্রা ধীরে ধীরে কমবে। আগামী ২ দিন পুরুলিয়া সহ বেশ কিছু জেলায় তাপ প্রবাহের সম্ভাবনা রয়েছে। শনিবার পশ্চিমের পাঁচ জেলাতে তাপপ্রবাহের পরিস্থিতি ছিল। পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম,পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান জেলায় তাপপ্রবাহ ছিল। রবিবার দুপুরের পর থেকে আবহাওয়ার পরিবর্তন হবে।

Advertisement

কলকাতায়(Kolkata) ১৮ তারিখ থেকে বৃষ্টিপাতের সম্ভবনা রয়েছে। আগামী ৪ থেকে ৫ দিনের মধ্যে বর্ষা প্রবেশের সম্ভাবনা রয়েছে। কলকাতায় ১৬ থেকে ১৭ তারিখ হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভবনা রয়েছে কলকাতা সহ তার পার্শ্ববর্তী বেশকিছু জেলায়। উত্তরবঙ্গের ওপর একটা ঘূর্ণাবর্ত রয়েছে এবং সেই সঙ্গে নিম্নচাপ অক্ষরেখা উত্তরবঙ্গের উপর দিয়ে গিয়েছে। বিহার থেকে মেঘালয় পর্যন্ত যার জেরে উত্তরবঙ্গে আগামী কয়েক দিন ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। উত্তরবঙ্গে দুর্যোগ এখনই কাটছে না।

Advertisement
Tags :
Advertisement