OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

দীর্ঘ প্রতীক্ষার পর কলকাতা সহ দক্ষিণবঙ্গে বর্ষা প্রবেশ করল, চলবে বৃষ্টি

07:46 PM Jun 21, 2024 IST | Subrata Roy

নিজস্ব প্রতিনিধি: শুক্রবার কলকাতা সহ উত্তর চব্বিশ পরগনা এবং দক্ষিণবঙ্গের একাধিক জেলায় বর্ষা প্রবেশ করল। আলিপুর আবহাওয়া দফতরের(Alipur Weather Office) আধিকারিক হবিবুর রহমান এই খবর জানান । তিনি বলেন,দক্ষিণ-পশ্চিম মৌসুমী বায়ু উত্তরবঙ্গের অবশিষ্ট অংশে এবং দক্ষিণবঙ্গের কিছু অংশে শুক্রবার ২১শে জুন, ২০২৪-এ অগ্রসর হয়েছে এবং এটি উত্তরবঙ্গের সমস্ত জেলা এবং উত্তর ২৪ পরগণা, নদিয়া, কলকাতা, দক্ষিণ ২৪ পরগণার বেশিরভাগ অংশ, মুর্শিদাবাদ এবং কিছু অংশ জুড়েছে দক্ষিণবঙ্গের পূর্ব মেদিনীপুর, হাওড়া, হুগলি, পূর্ব বর্ধমান, বীরভূম জেলার কিছু অংশ।

অর্থাৎ দক্ষিণ বঙ্গের বিস্তীর্ণ অঞ্চলে বর্ষা চলতি বছরের প্রবেশ করলো।আগামী ৩-৪ দিনের মধ্যে ওড়িশা, দক্ষিণবঙ্গ(South Bengal), ঝাড়খণ্ড, বিহারের আরও কিছু অংশে দক্ষিণ-পশ্চিম মৌসুমী বায়ু অগ্রসর হওয়ার জন্য পরিস্থিতি অনুকূল থাকবে। এটি পূর্ব-পশ্চিম হয়ে এখন উত্তর-পূর্ব রাজস্থান থেকে মণিপুর পর্যন্ত উত্তর প্রদেশ, বিহার, উপ-হিমালয় পশ্চিমবঙ্গ, বাংলাদেশ, মেঘালয় এবং অসম পর্যন্ত সমুদ্রপৃষ্ঠ থেকে ০.৯ কিলোমিটার উপরে চলে গেছে। পূর্ব বিহার এবং পার্শ্ববর্তী অঞ্চলের উপর ঘূর্ণিঝড় সঞ্চালন এখন বিহার এবং তৎসংলগ্ন পূর্ব উত্তর প্রদেশের উপর সমুদ্রপৃষ্ঠ থেকে ১.৫ কিলোমিটার উপরে অবস্থিত।

উপরোক্ত আবহাওয়ার অবস্থার পরিপ্রেক্ষিতে, উত্তরবঙ্গে (North Bengal)২৩ জুন পর্যন্ত বৃষ্টিপাতের তীব্রতা কমতে পারে এবং তারপরে তা আবার বাড়তে পারে। গত ২৪ ঘন্টায় সব থেকে বেশি বৃষ্টি হয়েছে নদীয়া জেলার স্বরূপনগর এবং দক্ষিণ চব্বিশ পরগনা জেলার ক্যানিংয়ে। কলকাতাতে(kplkata) বৃষ্টি হয়েছে ।তবে তার পরিমাণ ছিল অনেক কম। দক্ষিণ-পশ্চিম মৌসুমি বায়ুর দরুন এখন দক্ষিণবঙ্গ উত্তরবঙ্গে সব জেলাতেই হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত চলবে। তাপমাত্রা ধীরে ধীরে কমতে শুরু করবে। অস্বস্তি কর একটানা গরম থেকে স্বস্তি মিলবে।

Tags :
Kolkata WeatherNorth Bengal Weathersouth bengal weather
Next Article