For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

কলকাতায় হালকা ও উত্তরবঙ্গে টানা ৩ দিন ভারী বৃষ্টির পূর্বাভাস, থাকবে আদ্রতার অস্বস্তি

04:36 PM Jun 23, 2024 IST | Subrata Roy
কলকাতায় হালকা ও উত্তরবঙ্গে টানা ৩ দিন ভারী বৃষ্টির পূর্বাভাস  থাকবে আদ্রতার অস্বস্তি
Advertisement

নিজস্ব প্রতিনিধি: দক্ষিণবঙ্গে আগামী ৪ থেকে ৫ দিন হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা থাকছে । তবে একটানা বৃষ্টি এখনই হবে না। রবিবার আলিপুর আবহাওয়া দফতরের(Alipur Weather Office) আধিকারিক সৌরিশ বন্দ্যোপাধ্যায় এই খবর জানান ।তিনি বলেন,কলকাতা এবং তার পার্শ্ববর্তী অঞ্চল সহ গাঙ্গেয় এলাকায় আগামী ৪ থেকে ৫ দিন হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা থাকছে ।দক্ষিণবঙ্গে(South Bengal) অন্যান্য জেলায় বর্ষা প্রবেশ করলেও এখনো পশ্চিমাঞ্চলে বেশ কয়েকটি জেলায় মৌসুমী বায়ুর প্রবেশ ঘটেনি।

Advertisement

তবে আগামী ৪/৫ দিনের মধ্যে সেই সংশ্লিষ্ট এলাকার গুলিতে বর্ষা প্রবেশ করবে বলে মনে করছেন আবহাওয়া বিদরা ।এদিকে,আদ্রতা বেশি থাকার ফলে আদ্রতা জনিত অস্বস্তিও বজায় থাকবে । দিনের তাপমাত্রা তবে খুব উর্ধ্বমুখী হবে না।উত্তরবঙ্গের ৫ জেলায় ২৪ তারিখ থেকে বৃষ্টি বাড়ার সম্ভাবনা থাকছে । আগামী ২৫ থেকে ২৭ জুন উত্তরবঙ্গের(North Bengal) ৫ জেলায় ভারী থেকে অতিভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

Advertisement

গাঙ্গেয় পচিমবঙ্গে বর্ষা প্রবেশ করে গেলেও , পশ্চিমের জেলাগুলিতে আগামী ৫ দিনে বর্ষা প্রবেশ করবে । আগামী ৪ - ৫ দিন ভারি বৃষ্টিপাতের সম্ভাবনা নেই কলকাতায় । কলকাতায় (Kolkata)আগামী ৫ দিন হালকা থেকে মাঝারি ধরনের এবং বিক্ষিপ্ত বৃষ্টি পাতের সম্ভবনা রয়েছে। জুনের ১০ থেকে অক্টোবর এর দ্বিতীয় সপ্তাহ পর্যন্ত বর্ষা চলে । দক্ষিণবঙ্গে এখনও জুন মাসে ঘাটতি রয়েছে । ২০২৩ এও এই পরিস্থিতি ছিল । ধীরে ধীরে এই ঘাটতি পূরণ হবে বলে মনে করছেন আবহাওয়াবিদরা। তাই নজর রাখা হচ্ছে স্যাটেলাইটে আবহাওয়ার গতিপ্রকৃতির ওপর।

Advertisement
Tags :
Advertisement