For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

বঙ্গোপসাগরে ঘূর্ণাবর্ত শক্তিশালী , নিম্নচাপে পরিণত হয়ে দক্ষিণবঙ্গে দুর্যোগের আশঙ্কা

04:56 PM Jun 26, 2024 IST | Subrata Roy
বঙ্গোপসাগরে ঘূর্ণাবর্ত শক্তিশালী   নিম্নচাপে পরিণত হয়ে দক্ষিণবঙ্গে দুর্যোগের আশঙ্কা
Advertisement

নিজস্ব প্রতিনিধি: দক্ষিণবঙ্গে সক্রিয় হবে মৌসুমী বায়ু। বর্ষার অনুকূল পরিবেশ তৈরি হচ্ছে। বঙ্গোপসাগরে ঘূর্ণাবর্ত শক্তিশালী হবে। নিম্নচাপে পরিণত হওয়ার সম্ভাবনা। এর ফলে আগামী তিন চার দিনের মধ্যে দক্ষিণবঙ্গের বাকি জেলাগুলিতে প্রবেশ করবে দক্ষিণ পশ্চিম মৌসুমি বায়ু। শনিবার আলিপুর আবহাওয়া দফতরের(Alipur Weather Office) পূর্বাঞ্চলের অধিকর্তা সোমনাথ দত্ত এই খবর জানান ।

Advertisement

তিনি বলেন,আগামী তিন চার দিন বৃষ্টি বাড়বে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি হবে।ফেয়ারলি ওয়াইড স্প্রেইড থেকে ওয়াইড স্প্রেইড রেইন হবে দক্ষিণবঙ্গে। শুক্রবার পর্যন্ত বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি। ৩০ থেকে ৪০ কিলোমিটার গতিবেগে দমকা ঝোড়ো হাওয়া বইবে। পূর্ব মেদিনীপুর, উত্তর ও দক্ষিণ ২৪পরগনা এবং নদিয়া, মুর্শিদাবাদ ,বীরভূমে বৃষ্টি বেশি হওয়ার সম্ভাবনা।

Advertisement

শনিবার ও রবিবার দক্ষিণবঙ্গ(South Bengal) জুড়ে বৃষ্টি। সব জেলার বেশিরভাগ অংশেই বৃষ্টির সম্ভাবনা। কয়েক জায়গায় ভারী বৃষ্টির সতর্কতা।উত্তরবঙ্গে আগামী ২৪ ঘন্টায় ভারী থেকে অতি ভারী বৃষ্টি। দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়িতে বৃষ্টির সম্ভাবনা বেশি। মালদা, দুই দিনাজপুরে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা।উত্তরবঙ্গের উপরের দিকের পাঁচ জেলাতে ভারী বৃষ্টি চলবে। তবে বৃষ্টির পরিমাণ ও তীব্রতা কমবে। উত্তরবঙ্গে(North Bengal) বৃষ্টির তীব্রতা কমলেও দক্ষিণবঙ্গে মৌসুমি বায়ু প্রবেশ করার দরুন বজ্রপাত সহ বৃষ্টি হবে লাগাতার।

Advertisement
Tags :
Advertisement