For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

উত্তরবঙ্গে কমলা এবং দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায় বৃষ্টিপাতের হলুদ সর্তকতা জারি

04:49 PM Jul 03, 2024 IST | Subrata Roy
উত্তরবঙ্গে কমলা এবং দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায় বৃষ্টিপাতের হলুদ সর্তকতা জারি
Advertisement

নিজস্ব প্রতিনিধি: সারা ভারতবর্ষে মনসুন কভার করে ফেলেছে ।এই মুহূর্তে একটি ঘূর্ণাবর্ত রয়েছে বাংলাদেশ আর জয়েনিং এরিয়াতে এবং এই ঘূর্ণাবর্তটি সমুদ্রপৃষ্ঠ থেকে ৭.৬ কিলোমিটার পর্যন্ত বিস্তৃত রয়েছে। এই ঘূর্ণাবর্তটি সম্ভাবনা রয়েছে আগামী ৪৮ ঘন্টায় একটি নিম্নচাপে পরিণত হওয়ার। সম্ভাবনা রয়েছে সেটি ।কিন্তু হবে কিনা এই মুহূর্তে বলা সম্ভব নয়।আলিপুর আবহাওয়া দফতরের(Alipur Weather Office) পূর্বাঞ্চলের অধিকর্তা সোমনাথ দত্ত বুধবার এই খবর জানান । তিনি বলেন,সমুদ্রপৃষ্ঠ থেকে পয়েন্ট ৯ কিলোমিটার ঝাড়খণ্ডে(Jharkhand) একটি ঘূর্ণাবর্ত রয়েছে। এটি মনিপুর অবধি বিস্তৃত রয়েছে এবং যাওয়ার পথে গেঞ্জেটিক ওয়েস্ট বেঙ্গল হয়ে যাবে।তার ফলে উত্তরবঙ্গ এবং দক্ষিণবঙ্গে(South Bengal) এই সপ্তাহ প্রায় প্রতিদিন কোথাও ফেয়ারলি স্প্রেড বৃষ্টিপাতের সম্ভাবনা এবং উত্তরবঙ্গের(North Bengal) জেলাগুলিতে ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

Advertisement

৩ জুলাই থেকে ৬ জুলাই পর্যন্ত পশ্চিমবঙ্গের সব জেলাতেই বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে ৭৫ শতাংশ। বৃষ্টিপাতের(Rain) সম্ভাবনা গোটা পশ্চিমবঙ্গতে রয়েছে।৭ জুলাই উত্তরবঙ্গের সব জেলাতেই হোয়াইট স্প্রেড বৃষ্টিপাতের সম্ভাবনা ।দক্ষিণ বঙ্গের সব জেলাতেই ফেয়ারলি হোয়াইট স্প্রেড বৃষ্টিপাতের সম্ভাবনা । ৮ তারিখ এবং ৯ তারিখে উত্তরবঙ্গের ওয়াইট স্প্রেড বৃষ্টিপাতের সম্ভাবনা এবং দক্ষিণবঙ্গে বৃষ্টিপাতের পরিমাণ কমার সম্ভাবনা রয়েছে ।সতর্কতা বলতে বুধবার উত্তরবঙ্গের কমলা সতর্কতা জারি করা হয়েছে। ভারী থেকে অতি ভারী বৃষ্টি উত্তর দিনাজপুর এবং জলপাইগুড়িতে দার্জিলিং এবং আলিপুরদুয়ারে হতে পারে। এছাড়া উত্তরবঙ্গের অন্যান্য জেলা গুলিতে হলুদ সতর্কবার্তা দেওয়া হয়েছে ।দক্ষিণবঙ্গে বুধবার হলুদ সর্তকতা জারি করা হয়েছে পুরুলিয়া ,বাঁকুড়া এবং মেদিনীপুরে।

Advertisement

প্রবল বৃষ্টিপাত হচ্ছে উত্তরবঙ্গতে। গত ২৪ ঘন্টায় দার্জিলিং-এর সেবকে ২৯০ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। আলিপুরদুয়ার ২১০ মিলিমিটার। দার্জিলিং শহর ও গজলডোবাতে ১২০ মিলিমিটার। নদিয়া জেলার দেবগ্রামে ৩২.১ মিলিমিটার। কলকাতায় ৪৩.৯ মিলিমিটার বৃষ্টি হয়েছে।উত্তরবঙ্গের উপরের দিকের পাঁচ জেলায় ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। কোনো কোনো এলাকায় প্রবল বৃষ্টির আশঙ্কা। দার্জিলিং, কালিম্পংয়ে, আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়ি এই পাঁচ জেলাতে ২০০ মিলিমিটার বা তার বেশি বৃষ্টি হওয়ার আশঙ্কা। মালদা, উত্তর ও দক্ষিণ দিনাজপুর এই তিন জেলাতেও বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। শনিবার পর্যন্ত এই বৃষ্টি চলবে।

Advertisement
Tags :
Advertisement