For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

জনপ্রিয় সুরকার দেবজ্যোতি মিশ্রের বিরুদ্ধে চুরির অভিযোগ, কেন কী করলেন তিনি?

কারণ ছবিটি ইটালির প্রখ্যাত চিত্রকর জিওভান্নি বলদিনির আঁকা। নাম ‘আ পাথ থ্রু ট্রিজ় ইন দ্য বোয়া দে বোলোনে’। আর এই ছবিটিই নিজের বলে চালালেন দেবজ্যোতি মিশ্র।
05:10 PM Jun 06, 2024 IST | Susmita
জনপ্রিয় সুরকার দেবজ্যোতি মিশ্রের বিরুদ্ধে চুরির অভিযোগ  কেন কী করলেন তিনি
Advertisement

নিজস্ব প্রতিনিধি: চুরির অভিযোগ বাংলার উল্লেখযোগ্য সুরকার দেবজ্যোতি মিশ্রের বিরুদ্ধে। কেন কী হল? কী অপরাধ তাঁর? তিনি কী চুরি করলেন? গতকাল ছিল আন্তর্জাতিক পরিবেশ দিবস। সেই উদ্দেশ্যেই বুধবার রাতে নিজের সমাজমাধ্যম হ্যান্ডেল ফেসবুকে একটি হাতে আঁকা ছবি পোস্ট করেছিলেন তিনি। যেখানে দেখা যাচ্ছিল, একটি জঙ্গলের দৃশ্য। চারপাশে সবুজ ঘেরা অরণ্য। সঙ্গে ক্যাপশনে দেবজ্যোতি লিখেছিলেন, ‘জল রং আর ওয়াশে সবুজ এঁকে ফেলা যায়...ফেললামও। তার পর! সবুজ বনবীথিকা রক্ষার জন্য কী করছি আমরা!!’ অর্থাৎ ছবিটি নিজের আঁকা বলেও দাবি করেছেন তিনি। কিন্তু এতেই বিপত্তি। একেবারে ছন্দপতন। কেউ কেউ সুরকারের সবুজায়নের উপর প্রেম দেখে আপ্লুত হয়ে গিয়েছেন। আবার কেউ তাঁর প্রশংসা না করে থাকতে পারেননি। আবার অনেকেই তাঁর বিরুদ্ধে চুরির অভিযোগ এনেছেন। কেন?

Advertisement

কারণ ছবিটি ইটালির প্রখ্যাত চিত্রকর জিওভান্নি বলদিনির আঁকা। নাম ‘আ পাথ থ্রু ট্রিজ় ইন দ্য বোয়া দে বোলোনে’। আর এই ছবিটিই নিজের বলে চালালেন দেবজ্যোতি মিশ্র। এর পরেই সুরকারের বিরুদ্ধে ছবি চুরির অভিযোগে তোলপাড় নেটপাড়া। সঙ্গে ট্রোলিংয়ের বন্যা বয়ে গিয়েছে। সুর গড়ার পাশাপাশি ছবি আঁকতেও তিনি পটু। মাঝে মধ্যেই তাঁর আঁকা ছবিগুলি সমাজমাধ্যমের পাতায় শেয়ার করে নেন তিনি। তাই সুরকারের এই প্রতিভার কথা মোটামুটি তাঁর অনুরাগীদের জানা। কিন্তু এ বার ছবি চুরির অভিযোগ উঠল তাঁর বিরুদ্ধে। ছবিটি নিয়ে একজন লিখেছেন, ‘‘দারুণ ছবি এঁকেছেন এবং ধরাও পড়ে গিয়েছেন।’’ এক জনের মতে, ইন্ডাস্ট্রির সম্মাননীয় শিল্পী হিসেবে অন্য শিল্পীর আঁকা ছবিকে নিজের বলে দাবি করা গর্হিত অপরাধ। আবার অনেকে আসল আঁকা ছবি পোস্ট করেও প্রমাণ দিয়েছেন। তবে শুধু হেটার্সরাই নয়, সুরকারের অনুরাগীরাও নিজেদের মতামত প্রকাশ করে প্রতিবাদে নেমেছেন। তবে এই প্রসঙ্গে দেবজ্যোতি মিশ্র পরে প্রতিক্রিয়া জানিয়েছেন দেবজ্যোতি মিশ্র।

Advertisement

তবে তিনি ছবিটি তাঁর ফেসবুক পাতা থেকে মুছে দিয়েছেন। এবং একটি পোস্টের মাধ্যমে ক্ষমা চেয়েছেন নেটিজেনদের কাছে। তিনি জানিয়েছেন, তাঁর দলের এক সদস্য ভুল করে ছবিটি পোস্ট করে ফেলেছে। বিষয়টি জানতে পেরেই তিনি পদক্ষেপ নেন। বিখ্যাত চিত্রশিল্পীদের আঁকা ছবির সঙ্গে তাঁর আঁকা ছবিগুলি একই ফোল্ডারে ছিল। তাই ভুল হয়ে গিয়েছে। তাঁকে বিষয়টি নিয়ে অবগত করার জন্য সবাইকে ধন্যবাদও জানিয়েছেন তিনি।

Advertisement
Tags :
Advertisement