OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

দেশের কেক রাজধানীর তকমা পেল এই শহর

06:50 PM Dec 15, 2023 IST | Srijita Mallick

নিজস্ব প্রতিনিধিঃ ভ্যালেন্টাইনস ডে হোক বা যে কোনও উৎসবে প্রত্যেকের পাতেই বেশ জায়গা করে নিচ্ছে কেক।  বর্তমানে  উৎসব-পার্বণ তো বটেই তাছাড়া জন্মদিন, ভালবাসার দিন, এমনকী ফাদার্স ডে-মাদার্স ডে রীতিমতো কেকময়। একথায় সেলিব্রেশন মানেই কেক।বর্তমানে  অনলাইনে ফুড ডেলিভারি প্ল্যাটফর্মের প্রথমে যে সংস্থার কথা উঠে আসে তা হল সুইগি।

"হাউ ইন্ডিয়া সুইগি ইন ২০২৩" শিরোনামে সুইগি ওয়েবসাইটে প্রকাশিত হয়েছে একটি তথ্য। তাতে দেখা গেছে, এক বছরে শুধু বেঙ্গালুরু থেকেই ৮৫ লাখ কেকের অর্ডার গেছে সুইগিতে। ভ্যালেন্টাইনস ডে-র দিনে মিনিটে ২৭১টি করে কেকের অর্ডার হয়েছে সুইগিতে। তাও এখনও ক্রিসমাস আসতে কিছুদিন বাকি। ওই দিনের অর্ডার মেলালে হয়ত তা কোটি ছাড়িয়ে যাবে বলে মনে করা হচ্ছে। এত বেশি কেকের অর্ডার দেওয়ার জন্য এখন বেঙ্গালুরুকে ডাকা হচ্ছে ‘কেক ক্যাপিটাল’ নামে।  এ বছর সবচেয়ে বেশি খাবারের অর্ডার দিয়েছে মুম্বই। বছরে একজন ক্রেতা প্রায় ৪২ লক্ষ টাকার খাবারের অর্ডার দিয়েছিলেন সুইগিতে। এরপরেই আছে, চেন্নাই, দিল্লি, হায়দরাবাদ। প্রতিটি শহর থেকে ১০ হাজারের বেশি বার খাবারের অর্ডার গেছে সুইগিতে।

প্রসঙ্গত, কেকের পরেই সুইগির তালিকায় যে খাবারের নাম উঠে আসে তা হল বিরিয়ানি। তথ্যে উঠে এসেছে  অক্টোবরে ভারত বনাম পাকিস্তান ম্যাচ চলাকালীন চণ্ডীগড়ের বিরিয়ানি প্রেমী একটি পরিবার একবারে ৭০টি প্লেট অর্ডার করেছিল। এই ম্যাচ চলাকালীন সুইগি প্রতি মিনিটে ২৫০ টিরও বেশি বিরিয়ানি অর্ডার হয়। 

Tags :
bengalurucakecake capitalswiggy
Next Article