For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

মুর্শিদাবাদের ভগবানগোলায় কিষাণ মান্ডিতে বিক্ষোভ চাষিদের

08:25 PM Dec 16, 2023 IST | Subrata Roy
মুর্শিদাবাদের ভগবানগোলায় কিষাণ মান্ডিতে বিক্ষোভ চাষিদের
Advertisement

নিজস্ব প্রতিনিধি,ভগবানগোলা: রাজ্য সরকারের উদ্যোগে সহায়ক মূল্যে ধান কেনার কাজ চলছে বিভিন্ন কিষাণ মান্ডিতে। এক কুইন্ট্যাল ধানের দাম ২২০৩ টাকা। কিন্তু মুর্শিদাবাদ জেলার ভগবানগোলায় কিষাণ মান্ডিতে কৃষকদের একই দামে অতিরিক্ত ধান বিক্রি করতে চাপ দেওয়া হচ্ছে। এই অভিযোগ তুলে শনিবার কিষাণ মান্ডিতে(Krishan Mandi) বিক্ষোভ দেখালেন কৃষকরা।মিল মালিক ও সরকারি আধিকারিকদের বিরুদ্ধেও অভিযোগের আঙুল তোলেন তাঁরা। ধানের গুণগত মান নিয়ে প্রশ্ন তুলে এই অতিরিক্ত ধান বিক্রির জন্য চাপ দেওয়া হচ্ছে বলে অভিযোগ। কিন্তু একই দামে অতিরিক্ত ধান বিক্রি না করার সিদ্ধান্তে অনড় থাকেন কৃষকরা।

Advertisement

তার প্রতিবাদে ওই কিষাণ মান্ডিতে দীর্ঘক্ষণ বিক্ষোভ দেখান কৃষকরা।কৃষক বাজারে চলছে ন্যায্য মূল্যে ধান ক্রয়ের কার্যকারিতা। এই ধান ক্রয়ের মাধ্যমে দেখা গেল নিয়মের মাঝেই কিছুটা অনিয়মের ছবি। কুইন্টাল প্রতি পাঁচ কেজি করে বেশি ধান নেওয়ার অভিযোগ উঠল ধান ক্রেতাদের বিরুদ্ধে। ঠিক এই ঘটনা নিয়ে রীতিমতো সরব হয়ে ওঠে চাষিরা। এই ঘটনা মুর্শিদাবাদ জেলার ভগবানগোলা(Bhagabangola) ২ নম্বর ব্লকের , রাজ্যের মুখ্যমন্ত্রী বারবার যেখানে প্রকাশ করছেন স্বচ্ছ ভাব মূর্তি আনার, তারপরেও কিছু সরকারি আধিকারিকরা সেই বিষয়ে কোনো কর্ণপাত করছেন না।

Advertisement

জনসাধারণের পাশে রাজ্যের মুখ্যমন্ত্রী(CM) দাঁড়ালেও দাঁড়াচ্ছে না কিছু সরকারি আধিকারিকরা। একটি চক্র সক্রিয় রয়েছে।চাষীদের আরও অভিযোগ, রাইস মিলের(Rice Mill) মালিকেরা এখানে ধান কিনতে আসছেন তাদের নিজস্ব লরিতে ধান কিনতে এলেও আমাদেরকেই শ্রমিকের টাকা দিতে হয়। চাষিরা সরকারের প্রতি আবেদন রাখেন অবিলম্বে যেন এর একটা সুরাহা হয়।

Advertisement
Tags :
Advertisement