OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

ইম্ফলের বদলে কোথা থেকে শুরু রাহুলের ‘ভারত জোড় ন্যায় যাত্রা’ !

02:02 PM Jan 12, 2024 IST | Srijita Mallick
courtesy: Google

নিজস্ব প্রতিনিধিঃ জোরকদমে চলছে রাহুলের  ‘ভারত জোড় ন্যায় যাত্রা’-র প্রস্তুতি। এরমধ্যেই কিছুটা বদল হল রাহুলের যাত্রা। শুক্রবার কংগ্রেস নেতা জানিয়েছেন, রাহুল গান্ধীর নেতৃত্বাধীন ভারত জোড় ন্যায় যাত্রার শুরু হবে ইম্ফলের পরিবর্তে মণিপুরের থৌবাল জেলা থেকে।

 মণিপুর কংগ্রেস সভাপতি কেশাম মেঘচন্দ্র বলেন,’ইম্ফলের হাপ্তা কাংজেইবুং মাঠ থেকে যাত্রা শুরু করার অনুমতি চাওয়া হয়েছিল। কিন্তু রাজ্য সরকার কিছু শর্ত মেনে অনুমতি দেয়, যার ফলে শেষ মুহুর্তে স্থান পরিবর্তন করার সিদ্ধান্ত নেওয়া হয়।‘মণিপুরের সীমান্তবর্তী শহর মোরেহে নতুন করে সহিংসতার ছায়া পড়েছে কংগ্রেস দলের পরিকল্পিত দেশব্যাপী পদযাত্রা 'ভারত জোদো ন্যায় যাত্রা'র ওপর।

মণিপুরের মুখ্যমন্ত্রী বীরেন সিং বলেছেন, নিরাপত্তা বাহিনীর ওপর হামলার জন্য দায়ী সশস্ত্র কর্মীদের ধরতে আসাম রাইফেলস, বিএসএফ এবং রাজ্য পুলিশের যৌথ প্রচেষ্টা চালাচ্ছে। মণিপুর জুড়ে শুরু হয়েছে ‘চিরুনি অভিযান"। আর তাতেই বদল হল রাহুলের ‘ভারত জোড় ন্যায় যাত্রা’  কর্মসূচি।

কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গে জানিয়েছেন, আগামী ১৪ জানুয়ারি মণিপুর থেকে শুরু হতে যাওয়া কংগ্রেস নেতা রাহুল গান্ধীর 'ভারত জোড়ো ন্যায় যাত্রা'। দেশের মৌলিক সামাজিক, রাজনৈতিক ও অর্থনৈতিক ইস্যু হল এই যাত্রার মূল লক্ষ্য। এদিন খাড়গে ভারত জোডো ন্যায় যাত্রার লোগো এবং ট্যাগলাইন  প্রকাশ করেছে।  এই যাত্রার ট্যাগলাইন হল "ন্যায় কা হক মিলনে তাক"। এই পদযাত্রাটি  মোট ৮৫টি জেলা জুড়ে হবে। ১৪ জানুয়ারি থেকে ৬,২০০ কিলোমিটার পর্যন্ত 'ভারত জোড়  ন্যায় যাত্রা' শুরু করবেন রাহুল গান্ধী । এই যাত্রা শেষ হবে ২০ মার্চ মুম্বইয়ে।

Tags :
Bharat Jodo Nyay YatracongressmanipurManipur's ThoubalRahul gandhi
Next Article