OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

শিনা বরা হত্যা নিয়ে তৈরি তথ্যচিত্রের প্রদর্শন আটকাতে আদালতে সিবিআই

08:59 PM Feb 17, 2024 IST | Sundeep

নিজস্ব প্রতিনিধি, মুম্বই: দেশজুড়ে শোরগোল ফেলে দেওয়া শিনা বরা হত্যা মামলা নিয়ে তৈরি তথ্যচিত্র প্রদর্শন আটকাতে আদালতের দ্বারস্থ হল সিবিআই। শনিবার মুম্বইয়ের সিবিআইয়ের বিশেষ আদালতে শিনা বরা হত্যাকাণ্ড নিয়ে তৈরি ‘দি ইন্দ্রাণী মুখার্জি স্টোরি: ব্যারিড ট্রুথ’-এর প্রদর্শনীর উপরে স্থগিতাদেশ চেয়ে আর্জি জানিয়েছে।  সিবিআইয়ের আর্জির পরিপ্রেক্ষিতে ওটিটি প্ল্যাটফর্ম নেটফ্লিক্স-সহ সংশ্লিষ্ট সব পক্ষকে নোটিশ পাঠিয়েছেন বিশেষ আদালতের বিচারক এস পি নাইক নিম্বালকর। আগামী ২০ ফেব্রুয়ারি মামলার পরবর্তী শুনানি।

২০১২ সালের এপ্রিল মাসে মুম্বইতে খুন হন শিনা বরা নামে এক তরুণী। মামলার তদন্তে নেমে ২০১৫ সালে শিনার মা ইন্দ্রাণী মুখোপাধ্যায়কে গ্রেফতার করে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। মামলার চার্জশিটে সিবিআই দাবি করে  ২০১২ সালের এপ্রিল মাসে প্রাক্তন স্বামী সঞ্জীব খন্না ও গাড়িচালক শ্যাম রাইয়ের সঙ্গে পরিকল্পনা করে মেয়ে শিনাকে খুন করেছিলেন ইন্দ্রাণী। ওই খুনের পিছনে বড় কারণ ছিল ত‍ৎকালীন স্বামী পিটার মুখোপাধ্যায়ের ছেলে রাহুল মুখোপাধ্যায়ের সঙ্গে মেয়ে শিনার সম্পর্ক মেনে নিতে পারেননি ইন্দ্রাণী। গ্রেফতার হওয়ার সাত বছর বাদে ২০২২ সালে শীর্ষ আদালত থেকে জামিন পেয়ে জেল থেকে ছাড়া পেয়েছেন তিনি।

দেশ কাঁপিয়ে দিয়েছিল শিনা বরার হত্যাকাণ্ডের ঘটনা। শোরগোল ফেলে দেওয়া ওই হত্যাকাণ্ড নিয়ে ‘দি ইন্দ্রাণী মুখার্জি স্টোরি: ব্যারিড ট্রুথ’ নামে তথ্যচিত্র তৈরি হয়েছে। ২৯ জানুয়ারি মুক্তি পেয়েছে ওই তথ্যচিত্রের পোস্টার। আগামী ২৩ ফেব্রুয়ারি ওটিটি প্ল্যাটফর্ম নেটফ্লিক্সে মুক্তি পেতে চলেছে। কিন্তু ওই মুক্তি আটকাতে সিবিআই ঝাঁপিয়ে পড়েছে।    

Tags :
'The Indrani Mukerjea Story: Buried Truth'CBIIndrani Mukerjea docu-seriesnetflix
Next Article