For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

শুক্র রাতে মহারণ, জার্মানির মুখোমুখি হচ্ছে স্পেন

05:46 PM Jul 05, 2024 IST | Mainak Das
শুক্র রাতে মহারণ  জার্মানির মুখোমুখি হচ্ছে স্পেন
Advertisement

নিজস্ব প্রতিনিধি : ইউরো কাপের কোয়ার্টার ফাইনালে শুক্রবার জার্মানির বিরুদ্ধে নামছে স্পেন। গ্রুপ নিগের ম্যাচে একটি ম্যাচেও হারেনি ইয়েমাল, পেদ্রোরা। অন্যদিকে জার্মানিও একটি ম্যাচে ড্র করলেও কোনও ম্যাচেই হারেনি। ফলে এদিনের স্পেন ও জার্মানির মধ্যে লড়াই যে চিত্তকর্ষক হয়ে উঠতে চলেছে, তা বলার অপেক্ষা রাখে না।

Advertisement

এখনও পর্যন্ত স্পেন ও জার্মানি ২৬ বার পরস্পরের মুখোমুখি হয়েছে। এরমধ্যে স্পেন জিতেছে ৮টিতে। অন্যদিকে জার্মানি জিতেছে ৯টিতে। ড্র হয়েছে ৯টি ম্যাচ। ১৯৮৮ সালে শেষ বার স্পেনের বিরুদ্ধে জিতেছিল জার্মানি। এরপর ৩৬ বছর কেটে গিয়েছে। স্পেনের বিরুদ্ধে ইউরো কাপে জিততে পারেননি জার্মানরা। এবার ঘরের মাঠে খেলতে নামছে মুসিয়ালারা। এবারে কি স্পেনকে হারিয়ে সেমিফাইনালে যেতে পারবেন তাঁরা, এখন সেটাই দেখার।

Advertisement

সাম্প্রতিককালে যতবারই দুই দল পরস্পরের মুখোমুখি হয়েছে, ততবারই এই দুই দলের মধ্যে সমানে সমানে লড়াই হয়েছে। ২০২২ সালে ফিফা বিশ্বকাপের আসরে স্পেন ও জার্মানির মধ্যে ম্যাচ ১-১-এ ড্র হয়ে যায়। প্রায় দুই বছর পর এই দুই দল ফের পরস্পরের মুখোমুখি হচ্ছে। তবে উল্লেখযোগ্য বিষয়, দুই দলের মধ্যেই রয়েছে তারণ্য ও অভিজ্ঞতার মিশেল। একদিকে যেমন জার্মান দলে রয়েছে জামাল মুসিয়ালা, ফ্লোরিয়ান হুইৎজ, কাই হাভার্জ, নিকলাস ফুলক্রুগের মতো খেলোয়াড়রা, তেমনি স্পেনের দলে রয়েছে নিকো উইলিয়ামস, লামিনে ইয়েমাল, আলভারো মোরাতা, ফ্যাবিয়ান রুইস, পেদ্রির মতো খেলোয়াড়রা। জানা যাচ্ছে, যেভাবে গ্রুপ লিগের ম্যাচে পর পর সাফল্য পেয়েছে এই স্প্যানিশ দল, তাতে এদিন প্রথম একাদশে খুব একটা পরিবর্তন আনা হচ্ছে না।

Advertisement
Tags :
Advertisement