OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

বিহারে বিজেপি ধাক্কা খেলেও হারছেন লালুর দুই কন্যা

08:52 PM Jun 01, 2024 IST | Sundeep

নিজস্ব প্রতিনিধি, পটনা: 'ডিগবাজি কুমার’ হিসাবে পরিচিত নীতীশ কুমারের হাত ধরলেও বিহারে ধাক্কা খেতে হচ্ছে বিজেপি তথা এনডিএ জোট। গতবার ৪০টি আসনের মধ্যে ৩৯টি আসন পেলেও এবার ২৯ থেকে ৩৩টি আসন নিয়েই সন্তুষ্ট থাকতে হচ্ছে। অর্থা‍ৎ গতবারের চেয়ে ৬ থেকে ১০টি আসন খোয়াতে হচ্ছে নরেন্দ্র মোদি-অমিত শাহদের। তবে গতবারের তুলনায় আরজেডি এবং কংগ্রেস জোট তুলনামূলকভাবে ভাল ফল করলেও বুথফেরত সমীক্ষা দুঃসংবাদ বয়ে এনেছে লালুপ্রসাদ যাদবের দুই কন্যার জন্য। বুথফেরত সমীক্ষায় ইঙ্গিত দেওয়া হয়েছে, আরজেডি সুপ্রিমোর দুই কন্যাই হারছেন।

সদ্য শেষ হওয়া লোকসভা ভোটে পাটলিপুত্র আসন থেকে আরজেডির হয়ে দাঁড়িয়েছিলেন লালুর বড় কন্যা মিসা ভারতী। আর এক কন্যা রোহিনী আচার্য প্রার্থী হয়েছিলেন সারণ থেকে। কিন্তু দুজনের পক্ষে জয় ছিনিয়ে আনা মুশকিল হয়েছে বলে জানিয়েছেন সমীক্ষকরা। লালুর দুই কন্যার মতো কপাল পুড়তে চলেছে ভোজপুরী গায়ক-নায়ক পবন সিংয়ের। কারাকাট আসন থেকে এনডিএ’র প্রার্থী উপেন্দ্র কুশায়াহার বিরুদ্ধে নির্দল হয়ে লড়েছিলেন তিনি। কিন্তু আম জনতার কাছে জনপ্রিয় হলেও ভোট রাজনীতিতে সফলতা পাচ্ছেন না তিনি। হার মানতে হচ্ছে তাঁকে।

পূর্ণিয়া আসনে কংগ্রেসের হয়ে দাঁড়াতে চেয়েছিলেন বাহুবলী নেতা পাপ্পু যাদব। কিন্তু তাঁকে ওই আসন ছাড়তে রাজি হননি লালুপ্রসাদ যাদবরা। ফলে নির্দল হয়েই দাঁড়িয়েছেন তিনি। বুথফেরত সমীক্ষা বলছে, নির্দল হয়ে দাঁড়িয়ে নিজের ক্ষমতা বুঝিয়ে দিয়েছেন বাহুবলী পাপ্পু যাদব। পূর্ণিয়া আসনে তিনি জিতছেন বলে বুথফেরত সমীক্ষায় ইঙ্গিত দেওয়া হয়েছে।

Tags :
Bihar Exit Poll 2024Lok Sabha Election 2024:Misa BhartiRohini Acharya
Next Article