OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

অরবিন্দ কেজরিওয়ালের গ্রেফতারিকে সমর্থন নয়, সুর চড়ালেন বিমান বসু

06:05 PM Mar 23, 2024 IST | Subrata Roy

নিজস্ব প্রতিনিধি: যেভাবে অরবিন্দ কেজরিওয়ালকে গ্রেফতার করা হল ,তা ভারতীয় গণতন্ত্রের পক্ষে অশনি সংকেত। শনিবার তৃতীয় দফার প্রার্থী তালিকা ঘোষণা করার পর সাংবাদিকদের মুখোমুখি হয়ে এই মন্তব্য করেন বিমান বসু। তিনি সাংবাদিক সম্মেলন থেকে প্রশ্ন তোলেন কেন পাঁচ মাস আগে দিল্লির মুখ্যমন্ত্রীকে গ্রেপ্তার করা হলো না? আগেই তো দিল্লির উপ-মুখ্যমন্ত্রীকে গ্রেফতার করা হয়েছে। কিন্তু নির্বাচন আচরণ বিধি চালু হওয়ার পর যখন প্রশাসন নির্বাচন কমিশনের রুধী নিয়ে থাকে সেই সময় যেভাবে দিল্লির মুখ্যমন্ত্রীকে গ্রেফতার করে নিয়ে যাওয়া হল এটা উচিত নয়, এটা গণতন্ত্রে ঠিক কাজ হলো না, মন্তব্য বিমান বসুর(Biman Basu)।

বিমান বসু স্পষ্ট জানিয়ে দেন অরবিন্দ কেজরিওয়ালের(Arbind Kejriwal) এই গ্রেপ্তার হওয়ার পদ্ধতিটিকে তারা কখনোই সমর্থন করছেন না। বর্ষিয়ান এই বাম নেতার স্পষ্ট যুক্তি, তার বিরুদ্ধে যে অভিযোগগুলি আনা হয়েছে সেগুলি এখনো প্রমাণিত হয়নি। এই একই অভিযোগে আগেই দিল্লির মন্ত্রিসভার উপমুখ্যমন্ত্রীকে গ্রেফতার করা হয়েছিল। তারপরেই মুখ্যমন্ত্রীকে(CM) গ্রেফতার করা যেত। কিন্তু তখন তা করা হলো না। নির্বাচনের মুখে এই গ্রেফতার কখনোই গণতন্ত্রের পক্ষে সামঞ্জস্যপূর্ণ নয়।

একই সঙ্গে বিমানবাবু কেন্দ্রে থাকা বিজেপি সরকারের বিরুদ্ধে কোন সিদ্ধান্ত নিয়ে দ্বিচারিতা করার বিষয় তীব্র সমালোচনা করেন। শনিবার বামফ্রন্টের পক্ষ থেকে যে তৃতীয় প্রার্থী তালিকা প্রকাশিত হয় তাতে মুশিদাবাদ কেন্দ্রে মোঃ সেলিম, বর্ধমান দুর্গাপুর কেন্দ্রে সুকৃতি ঘোষাল, বোলপুর কেন্দ্রে শ্যামলী প্রধান ও রানাঘাট লোকসভা কেন্দ্রে অলকেশ দাসের নাম ঘোষণা করা হয়।

Tags :
Biman BasuBiman Basu Reaction On Arbinda Kejriwall Arrest
Next Article