For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

ট্রাফিক আইন ভাঙায় ফাইন নয়, আইনভঙ্গকারীকে দিয়ে ট্রাফিক নিয়ন্ত্রণ করাছে পুলিশ

06:23 PM Nov 24, 2023 IST | Ayantika Saha
ট্রাফিক আইন ভাঙায় ফাইন নয়  আইনভঙ্গকারীকে দিয়ে ট্রাফিক নিয়ন্ত্রণ করাছে পুলিশ
Curtesy: Google
Advertisement

নিজস্ব প্রতিনিধি: 'সেফ ড্রাইভ সেভ লাইফ' পথ নিরাপত্তার জন্য এই নির্দেশ জনস্বার্থে প্রচারিত। তা সত্ত্বেও হেলমেট ছাড়া রাস্তায় দেখা যায় অনেক বাইক চালককেই। এবার হেলমেট না পড়ে ট্রাফিক আইন ভাঙায় এক বাইক চালককে অভিনব কায়দায় শাস্তি দিল পুলিশ। ট্রাফিক আইন ভাঙার শাস্তি হিসেবে যুবককে দিয়ে ট্রাফিক নিয়ন্ত্রণ করাচ্ছে পুলিশ। ঘটনাটি ঘটেছে বীরভূমের সিউড়িতে।

Advertisement

বীরভূমের আহমদপুরের এক বাসিন্দা সায়ন সেন বাইক নিয়ে সিউড়িতে এসেছিলেন কাজে। সিউড়ির প্রশাসনিক ভবন মোড়ে ট্রাফিক নিয়ম না মেনেই তিনি রাস্তার ডান দিকে ঢুকে পড়েন। এমনকি ওই যুবকের মাথায় ছিল না হেলমেটও। তখনই তাঁকে আটকান ডিউটিরত সিউড়ির ট্রাফিক গার্ডের ওসি সুমন প্রামাণিক। তবে জরিমানা না করে অভিনব কায়দায় তাঁকে শাস্তি দেওয়ার সিদ্ধান্ত নেন ওই ট্রাফিক পুলিশ আধিকারিক। শাস্তি হিসেবে বাইক আরোহীকে ট্রাফিক নিয়ন্ত্রণের কাজে লাগাল পুলিশ।

Advertisement

ট্রাফিক আইন থাকা সত্ত্বেও ট্রাফিক আইন ভাঙাটাই যেন নিয়ম হয়ে গিয়েছে গাড়ি চালকদের কাছে। জরিমানা করে সত্ত্বেও লাভ হয় না কোনও। তাই এবার অভিনব কায়দায় শাস্তি।

অন্যদিকে, সায়ন সেন নামে ওই ট্রাফিক আইনভঙ্গকারী যুবক বলেন, 'আমি খুব বড় ভুল করে ফেলেছি। সকলেরই ট্রাফিক সিগন্যাল মেনে চলা উচিত। আমি নিজেই সিগন্যাল ভেঙেছি, তারপর আমার মাথায় হেলমেটও ছিল না। হেলমেট পরে আসা উচিত ছিল। সিউড়ির মোড়ে পুলিশ আমাকে ধরে। শাস্তি না দিয়ে আমাকে ট্রাফিক নিয়ন্ত্রণের কাজে লাগানো হয়। আর কখনও হেলমেট না পরে বাইক চালাবো না। ট্রাফিক আইন মেনে চলার চেষ্টা করব। সত্যিই বড় ভুল হয়ে গিয়েছে।'

Advertisement
Tags :
Advertisement