OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

স্বপনে জেরবার বিজেপি, বারাসত হয়ে যাচ্ছে আসানসোল

বিজেপিকে বিপাকে ফেলে দিয়েছে বারাসত লোকসভা কেন্দ্রেরই বিজেপি কর্মীরা, যারা স্বপনের বিরুদ্ধে কাতীয় নির্বাচন কমিশনের দ্বারস্থ হয়েছেন।
01:05 PM Mar 29, 2024 IST | Koushik Dey Sarkar
Courtesy - Google

নিজস্ব প্রতিনিধি: লোকসভা নির্বাচনের(Loksabha Election 2024) দিনক্ষণ ঘোষণারও আগে বিজেপি(BJP) তাঁদের প্রথম দফার প্রার্থী তালিকা ঘোষণা করে দিয়েছিল। সেটা ছিল ২ মার্চ। সেই তালিকায় নাম ছিল বাংলার(Bengal) আসানসোল লোকসভা কেন্দ্রের প্রার্থীরও। কিন্তু সেই প্রার্থী নিজেই জানিয়ে দেয়, আসানসোল থেকে ভোটে লড়াই করবেন না তিনি। তারপর প্রায় ১ মাস কাবার হতে চলেছে অথচ এখনও আসানসোল কেন্দ্রের জন্য বিজেপি অপর কোনও প্রার্থীর নামই ঘোষণা করে উঠতে পারেনি। এমনকি শুরু করতে পারেনি কোনও প্রচারও। এবার একই হাল হতে চলেছে কলকাতার কান ঘেঁষে থাকা বারাসত কেন্দ্রেরও(Barasat Constituency)। কেননা এই কেন্দ্রেরও প্রার্থীর নাম জানিয়ে দিয়েছে বিজেপি। কিন্তু এখন তাঁর বিরুদ্ধেই মাদক পাচারের অভিযোগ, ১০ বছরের কারাদন্ডের অভিযোগ এবং শিক্ষাগত যোগ্যতা নিয়ে প্রশ্ন উঠছে। এই সব প্রশ্ন বিরোধীরা আগেই তুলেছিল। কিন্তু এবার বিজেপিকে বিপাকে ফেলে দিয়েছে বারাসত লোকসভা কেন্দ্রেরই বিজেপি কর্মীরা, যারা সেই প্রার্থীর বিরুদ্ধে কমিশনের দ্বারস্থ হয়েছেন।

বারাসতে বিজেপির তরফে প্রার্থী হয়েছেন বনগাঁ দক্ষিণ কেন্দ্রের বিজেপি বিধায়ক স্বপন মজুমদার(Swapan Majumdar)। তাঁর বিরুদ্ধে বিরোধীদের অভিযোগ, তিনি ২০১৭ সালে মাদক পাচারের অভিযোগে অসম পুলিশের হাতে গ্রেফতার হন এবং আদালত তাঁকে ১০ বছরের কারাদন্ডে দন্ডিত করে। পরে অবশ্য তিনি উচ্চতর আদালতে নির্দোষ প্রমাণিত হওয়ায় বিধানসভা ভোটে লড়েন। এবার লোকসভা নির্বাচনে তাঁকে বারাসত কেন্দ্রে প্রার্থী করার পর থেকেই ঘরে ও বাইরে ড্রাগ পাচার ও স্বপনের শিক্ষাগত যোগ্যতা নিয়ে জলঘোলা হয়েই চলেছে। বিরোধীরা আগেই সেটা শুরু করেছিল, তবে পদ্ম শিবিরের এবার অস্বস্তি বাড়িয়ে দিয়েছে দলের কিছু কর্মী। তাঁরা স্বপনের বিরুদ্ধে পোস্টার দেওয়ার পাশাপাশি জাতীয় নির্বাচন কমিশনের কাছে চিঠি দিয়েছে, স্বপনের বিরুদ্ধে ওঠা অভিযোগের সত্যতা খতিয়ে দেখতে। তবে পদ্ম শিবিরের উদ্বেগ অন্য জায়গায়। বারাসতে বিজেপির সাংগঠনিক জেলার নেতারা দলের রাজ্যস্তরের নেতাদের আগেই জানিয়ে দিয়েছিলেন, ‘বহিরাগত’ প্রার্থী হলে ভোটে তাঁরা থাকছেন না। এখন সেই আশঙ্কাই কার্যত সত্যি হতে চলেছে।

দলের অন্দরে বিক্ষোভের আগুন যে জ্বলছে, তা অজানা ছিল না বিজেপি নেতৃত্বেরও। স্বপন মজুমদারকে যাতে প্রার্থী করা না হয়, তার জন্য বারাসত জেলা বিজেপির পক্ষ থেকে একাধিক অভিযোগও জমা পড়েছিল। তবুও শেষ হাসি হেসেছেন স্বপনবাবু। কিন্তু ঘটনা হচ্ছে, বাইরে থেকে লোক এনে প্রচার করা যায় ঠিকই কিন্তু ভোট পাওয়া যায় না। এখন স্বপনকে ঘিরে বারাসত লোকসভা কেন্দ্রে বিজেপির অন্দরে ক্ষোভ এমন পর্যায়ে পৌঁছেছে যে প্রচার কার্যত থেমে গিয়েছে বললেই চলে। বিজেপির বারাসত সাংগঠনিক জেলার কোনও নেতাই স্বপনের হয়ে প্রচারে নামতে চাইছেন না। কোনও কর্মী প্রচারে অংশ নিচ্ছেন না। এই অবস্থায় বারাসত আর আসানসোল মিলেমিশে কার্যত একাকার হয়ে গিয়েছে। দুই আসনেই বিজেপির প্রার্থী থাকা সত্ত্বেও সেখানে প্রচারই শুরু করতে পারছে না পদ্মশিবির। এরাই নাকি এবার বাংলা থেকে ২৫টা আসন দখল করতে চলেছে। এমন দাবি সব গোদি মিডিয়ার।

Tags :
Barasat ConstituencybengalBJPLoksabha Election 2024Swapan Majumdar
Next Article