For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

উলটপুরাণ, মোদির রাজ্য গুজরাতে ইস্তফা বিজেপি বিধায়কের

12:33 PM Mar 19, 2024 IST | Sundeep
উলটপুরাণ  মোদির রাজ্য গুজরাতে ইস্তফা বিজেপি বিধায়কের
Advertisement

নিজস্ব প্রতিনিধি, গান্ধিনগর: এ যেন অনেকটাই উলটপুরান। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির রাজ্য গুজরাতে যখন কংগ্রেসের বিধায়করা ইস্তফা দিয়ে বিজেপিতে সামিল হচ্ছেন, তখন উল্টোপথে হাঁটলেন এক পদ্ম বিধায়ক। মঙ্গলবার বিধানসভা থেকে ইস্তফা দিয়েছেন বিজেপি বিধায়ক কেতন ইনামদার। ইস্তফা দেওয়ার পরে সাংবাদিকদের তিনি বলেছেন, ‘অন্তরাত্মার ডাক’ শুনেই বিধায়ক পদ ছাড়ার সিদ্ধান্ত নিয়েছেন। লোকসভা ভোটের মুখে দলের বিধায়কের ইস্তফায় যথেষ্টই অস্বস্তিতে পড়েছে বিজেপি নেতৃত্ব।

Advertisement

পদত্যাগী কেতন ইনামদার টানা তিনবার ভদোদরা জেলার সালভি বিধানসভা আসন থেকে জয়ি হয়েছেন। ২০১২ সালের বিধানসভা নির্বাচনে নির্দল হিসাবে জয়ী হয়েছিলেন তিনি। বিধায়ক পদে নির্বাচিত হওয়ার পরে বিজেপিতে নাম লিখিয়েছিলেন। এর পরে ২০১৭ এবং ২০২২ সালের বিধানসভা ভোটে বিজেপির হয়ে দাঁড়িয়ে জয়ের হ্যাটট্রিক করেন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ঘনিষ্ঠ হিসাবেই পরিচিত ইনামদার।

Advertisement

তবে এই প্রথম নয়। ২০২০ সালেও বিধায়ক পদে ইস্তফা দিয়েছিলেন সালভির বিধায়ক। তখন তিনি অভিযোগ করেছিলেন, মন্ত্রী এবং সরকারি আধিকারিকরা তাঁকে উপেক্ষা করে চলেছেন। ফলে এলাকার সাধারণ মানুষের জন্য উন্নয়নমূলক কাজকর্ম করতে পারছেন না। সে সময়ে ইনামদার দাবি করেছিলেন, তার মতো বিজেপির অনেক বিধায়কই হতাশ। যদিও বিধায়ক পদে ইনামদারের ইস্তফা তখন গ্রহণ করেননি বিধানসভার অধ্যক্ষ।

উল্লেখ্য, ১৮২ বিশিষ্ট গুজরাত বিধানসভায় বিজেপির বিধায়ক সংখ্যা ১৫৬। আগামী ৭ মে মোদির রাজ্যে ২৬ লোকসভা আসনে ভোট হওয়ার কথা। ইতিমধ্যেই দলীয প্রার্থী তালিকা নিয়ে বিজেপির অন্দরে ব্যাপক বিক্ষোভ দেখা দিয়েছে। অনেকেই দল ছেড়ে নির্দল হয়ে দাঁড়ানোর ঘোষণা করেছেন।

Advertisement
Tags :
Advertisement