OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

জাতীয় সঙ্গীত অবমাননা মামলায় লালবাজারে তলব বিজেপি বিধায়কদের

02:06 PM Dec 01, 2023 IST | Srijita Mallick
Courtesy: Google

নিজস্ব প্রতিনিধিঃ বিধানসভায় জাতীয় সঙ্গীতের অবমাননার জেরে আরও বিপাকে পড়লো গেরুয়া শিবির। এবার জাতীয় সঙ্গীতের অবমাননায় বিজেপির বিধায়কদের ডেকে পাঠালো লালবাজারের গোয়েন্দা বিভাগ। জানা গিয়েছে,শুক্রবার ৫ বিজেপি বিধায়ককে তলব করা হয়েছে। তবে কাদের তলব করা হয়েছে সে সম্পর্কে এখনও পর্যন্তন কিছু জানা যায়নি। বিজেপি বিধায়কদের বিরুদ্ধে জাতীয় সঙ্গীতের অবমাননার অভিযোগ তুলে সরব  হয়েছে তৃণমূল।

এ নিয়ে বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়ের কাছে চিঠিও দিয়েছে তৃণমূলের পরিষদীয় দল। শুধু তাই নয় বিজেপি বিধায়কদের বিরুদ্ধে হেয়ার স্ট্রিট থানায় দায়ের হল এফআইআর।  সেই বিজেপি নেতাদের মধ্যে রয়েছে শুভেন্দু অধিকারী, শংকর ঘোষ, মনোজ টিগ্গা-সহ ১২ জন বিধায়কের নাম । বুধবার ধর্মতলায় কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সভার দিনেই কেন্দ্রের বিরুদ্ধে বঞ্চনার অভিযোগে বিধানসভার ভিতর প্রতিবাদ কর্মসূচি পালন করে তৃণমূল।

১০০ দিনের কাজের বকেয়া টাকার দাবিতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে বুধবার পশ্চিমবঙ্গ বিধানসভা  চত্বরে ধর্না বসে শাসক দল। আর বিধানসভা চত্বরে  জাতীয় সঙ্গীত গেয়ে ধর্না শেষ করে তৃণমূল। সেই সময় বিজেপি বিধায়করা চোর চোর স্লোগান দেয়।  এতেই জাতীয় সঙ্গীতের অবমাননা হয়েছে বলে দাবি করেছেন তৃণমূল নেতৃত্ব৷ বুধবার আচমকা বিধানসভায় ঢুকে পড়ে সরাসরি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের দিকে আঙুল তুলে চোর, চোর স্লোগান তুললেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী৷ পাল্টা শুভেন্দু সহ বিজেপি নেতাদের উদ্দেশ্য করে চোর, চোর স্লোগান দিতে থাকেন তৃণমূল বিধায়করাও৷ এই ঘটনার পরেই স্পিকারের কাছে অভিযোগ জানিয়েছিলেন তিন তৃণমূল বিধায়ক। এর পরই বিধানসভায় সেন্ট্রাল ডিসিকে ডেকে পাঠান স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়। সেই প্রেক্ষিতে হেয়ার ষ্ট্রীট থানায় অভিযোগ দায়ের করে রাজ্যের শাসক শিবির।   

Tags :
5 Bjp mlaAssemblyBJPLalbazarMlaNational AnthemTmc
Next Article