OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

তারকা প্রচারকের তালিকা থেকে শিন্ডে-অজিতের নাম হঠাল বিজেপি

01:22 PM Apr 13, 2024 IST | Mainak Das

নিজস্ব প্রতিনিধি : এনসিপির শরদ পাওয়ার গোষ্ঠীর নালিশের পর মহারাষ্ট্রে তারকা প্রচারকদের তালিকা থেকে মুখ্যমন্ত্রী একনাথ শিণ্ডে ও উপ মুখ্যমন্ত্রী অজিত পাওয়ারের নাম বাদ দিল বিজেপি। সম্প্রতি নির্বাচন কমিশনের কাছে তারকা প্রচারকদের একটি তালিকা পাঠানো হয়েছে। তাতে মহারাষ্ট্রের এই ২ প্রথম সারির নেতার নাম নেই।

জানা গিয়েছে, বিজেপির তরফে যে সংশোধিত প্রচারকের তালিকা পেশ করা হয়েছে, তাতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নেতৃত্বাধীন ৪০ জনের নাম রয়েছে। মুখ্য নির্বাচন কমিশনার রাজীব কুমারকে চিঠি লিখে বিজেপি নেতা অরুণ সিং জানিয়েছেন, সংশোধিত কোনও তালিকা আসার আগে মহারাষ্ট্রে প্রচারকদের জন্য যে তালিকা পাঠানো হয়েছে সেটিই বৈধ বলে গণ্য হবে।

উল্লেখ্য, সম্প্রতি এনসিপির শরদ পাওয়ার গোষ্ঠীর তরফে অভিযোগ জানানো হয়েছিল, বিজেপি তার দলের বাইরে নেতা-নেত্রীদের তারকা প্রচারকের তালিকায় রেখে নির্বাচন কমিশনের কাছে জমা দিয়েছে। এটি জনপ্রতিনিধিত্ব আইন ভঙ্গ করেছে। নির্বাচন কমিশনের কাছে শরদ পাওয়ার গোষ্ঠী অভিযোগ দায়ের করার পর অস্বস্তিতে পড়ে যায় বিজেপি। এরপরই মহারাষ্ট্রের প্রচারকের তালিকা থেকে একনাথ শিণ্ডে ও অজিত পাওয়ারের নাম বাদ দেওয়া হয়।

Tags :
BJPElectionElection Commission.Loksabha Election 2024
Next Article