For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

বিজেপি-আরএসএস ঘৃণা ছড়াচ্ছে, তোপ রাহুলের

05:58 PM Feb 11, 2024 IST | Mainak Das
বিজেপি আরএসএস ঘৃণা ছড়াচ্ছে  তোপ রাহুলের
Advertisement

নিজস্ব প্রতিনিধি : রবিবার ফের ভারত জোড়ো যাত্রায় নেমে বিজেপি-আরএসএসের বিরুদ্ধে আক্রমণ শানালেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। রীতিমতো আক্রমণাত্মক সুরেই রাহুল জানান, দেশে ঘৃণা ছড়াচ্ছে বিজেপি-আরএসএস, যদিও এই দেশের ডিএনএ-তে শুধু ভালোবাসাই রয়েছে।

Advertisement

দুই দিনের বিরতি নিয়ে রবিবার চণ্ডীগড় থেকে রাহুল গান্ধীর নেতৃত্বে শুরু হল ভারত জোড়ো ন্যায় যাত্রা। এদিনের যাত্রায় অংশ নিয়ে বিজেপি-আরএসএসকে নিশানা করে রাহুল জানান, তাদের দল ভবিষ্যত প্রজন্মের জন্য এমন একটা দেশ গড়ে তুলতে চায় যেখানে হিংসা, ঘৃণার কোনও স্থান নেই। এখন দেশের বিভিন্ন জায়গায় হিংসা ছড়ানো হচ্ছে। কোথাও ভাষাকে ভিত্তি করে বিদ্বেষ ছড়ানো হচ্ছে, কোথাও আবার এক রাজ্যের সঙ্গে অন্য রাজ্যের বিবাদ লাগানো হচ্ছে। আসলে বিজেপি ও আরএসএস-ই দেশ জুড়ে এই সব ঘৃণার পরিবেশ ছড়াচ্ছে। এই দেশে আসলে বিভিন্ন ভাষাভাষী, বিভিন্ন চিন্তাভাবনা, মতাদর্শের মানুষ একসঙ্গে শান্তিপূর্ণভাবে বাস করে। এই দেশের ডিএনএ-তে শুধু ভালোবাসার কথাই লেখা রয়েছে।

Advertisement

এখানেই থেমে থাকেননি রাহুল গান্ধী। মণিপুরের অশান্ত পরিস্থিতি নিয়েও এদিন মুখ খুলতে দেখা গিয়েছে রাহুল গান্ধী। এই প্রসঙ্গে তিনি জানান, মমিপুরে হিংসার ঘটনায় শতাধিক মানুষের মৃত্যু হয়েছে। অনেক বাড়ি জ্বালিয়ে দেওয়া হয়েছে। গত বছরের মে মাস থেকেই এই অনিশ্চয়তা চলছে। তবে তা সত্বেও প্রধানমন্ত্রী সেখানে একবারও যাননি। যেভাবে উত্তরপূর্বের এই রাজ্যে গৃহযুদ্ধের মতো পরিস্থিতি তৈরি হয়েছে, তাতে তাঁর মনে হচ্ছে, কেন্দ্রীয় সরকার এই অঞ্চলকে নিজেদের নিয়ন্ত্রণে রাখতে পারছে না।

এদিন সেনাবাহিনীতে অগ্নিবীর নিয়োগ নিয়ে কেন্দ্রের ভূমিকার সমালোচনা করেছেন রাহুল গান্ধী। এই প্রসঙ্গে তিনি জানান, সেনাবাহিনীতে খুব কম সময়ের জন্য নিয়োগ করা হয়েছে। কিন্তু তাঁর দল এক লক্ষ ৫০ হাজার যুবকদের সুবিচার দেবে।

Advertisement
Tags :
Advertisement