OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

বাতিল কংগ্রেস প্রার্থীর মনোনয়ন, সরে দাঁড়ালেন নির্দলরা, সুরাতে জয়ী বিজেপি

04:19 PM Apr 22, 2024 IST | Sundeep

নিজস্ব প্রতিনিধি, সুরাত: ফল জানতে ৪ জুন পর্যন্ত আর অপেক্ষা করতে হল না সুরাতবাসীকে। সোমবারই হিরে ব্যবসার প্রাণকেন্দ্রের বাসিন্দারা তাঁদের নয়া সাংসদের নাম জেনে গেলেন। সৌজন্য সুরাতের জেলা রিটার্নিং অফিসার সৌরভ পারধি। রবিবারই কংগ্রেস প্রার্থী নীলেশ কুম্ভানির মনোনয়নপত্র বাতিল করেছিলেন তিনি। আর সোমবার ভোটের মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিনে একসঙ্গে মনোনয়নপত্র প্রত্যাহার করে নিলেন নির্দল-সহ আট প্রার্থী। ফলে বিনা ভোটেই জিতে গেলেন বিজেপি প্রার্থী মুকেশ দালাল। যদিও ‘বিজেপি বান্ধব’ জেলা রিটার্নিং অফিসারের সিদ্ধান্তকে চ্যালেঞ্জ জানিয়ে গুজরাত হাইকোর্টের দ্বারস্থ হওয়ার সিদ্ধান্ত নিয়েছে কংগ্রেস।

সুরাতে কংগ্রেসের প্রার্থী ছিলেন নীলেশ কুম্ভানি। কিন্তু আচমকাই তাঁর মনোনয়নপত্রে প্রস্তাবক থাকা তিন জন এক অদৃশ্য চাপের মুখে আচমকাই হলফনামা দিয়ে জানান, মনোনয়নপত্রে স্বাক্ষর করেননি তাঁরা। আর সেই কারণেই কংগ্রেস প্রার্থীর মনোনয়ন বাতিল করে দিয়েছেন রিটার্নিং অফিসার সৌরভ পারধি। এমনকী, গৃহীত হয়নি কংগ্রেসের বিকল্প প্রার্থী সুরেশ পাডশালার মনোনয়নও। নির্দেশনামায় সুরাত কেন্দ্রের রির্টানিং অফিসার সৌরভ পারাধি জানিয়েছেন, কংগ্রেসের তরফে নীলেশ কুম্ভাবানী ও  সুরেশ পাডশালার চারটি মনোনয়নপত্র জমা দিয়েছিলেন। কিন্তু সবকটি ফর্মই বাতিল করে দেওয়া হয়েছে। কারণ, মনোনয়নপত্রে প্রস্তাবকদের স্বাক্ষরে অসঙ্গতি ছিল। দেখে মনে হয়েছে, স্বাক্ষরগুলি আসল নয়!

যদিও গুজরাত প্রদেশ কংগ্রেসের সভাপতি শক্তি সিন গোহিল রিটার্নিং অফিসারের সিদ্ধান্তকে কটাক্ষ করেছেন। তাঁর কথায়, ‘সুরাত বিধানসভা ভোটে আম আদমি পার্টির প্রার্থীর মনোনয়নপত্রের দুই প্রস্তাবক পরে জানিয়েছিলেন, তাঁরা মনোনয়নপত্রে স্বাক্ষর করেননি। কিন্তু আম প্রার্থীর মনোনয়নপত্র তখন বাতিল করা হয়নি। তার কারণ আম আদমি পার্টি তখন বিজেপিকে পরোক্ষে সাহায্য করেছিলেন। বিজেপির পক্ষে সরাসরি কাজ করছেন সুরাতের রিটার্নিং অফিসার। সুরাতে বিজেপি এবার হারবে বুঝতে পেরে রিটার্নিং অফিসারকে দিয়ে জোর করে কংগ্রেস প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করিয়েছেন।’ কংগ্রেস প্রার্থী নীলেশ কুম্ভানির মনোনয়নপত্র বাতিলের পাশাপশি শেষ দিনে বসপা প্রার্থী সহ আট প্রার্থীর মনোনয়নপত্র প্রত্যাহারের ঘটনায় তদন্তেরও দাবি জানিয়েছেন তিনি।

Tags :
Congress's Surat candidate Nilesh KumbhaniLok Sabha Election 2024:Surat Lok Sabha seat
Next Article