OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

ফের ধাক্কা বিজেপির, ভোটে লড়তে অস্বীকার বারাবাঁকির প্রার্থীর

04:03 PM Mar 04, 2024 IST | Sundeep

নিজস্ব প্রতিনিধি, লখনউ: বিড়ম্বনা কিছুতেই কাটছে না বিজেপির। রবিবারই পশ্চিমবঙ্গের আসানসোল লোকসভা আসনে লড়তে অস্বীকার করেছিলেন ভোজপুরী নায়ক-গায়ক পবন সিং। আর তার ২৪ ঘন্টার মধ্যে ফের এক বিজেপি প্রার্থী লড়তে অস্বীকার করলেন। খোদ যোগী আদিত্যনাথের রাজ্য উত্তরপ্রদেশের বারাবাঁকিতে উপেন্দ্র সিংহ রাওয়াতের নাম প্রার্থী হিসাবে ঘোষণা করা হয়েছিল। সোমবার বিজেপি সভাপতি জে পি নাড্ডাকে চিঠি দিয়ে ভোটে না লড়ার সিদ্ধান্তের কথা জানিয়ে দিয়েছেন বারাবাঁকির বিদায়ী সাংসদ। আর ওই সিদ্ধান্তে অস্বস্তিতে পড়েছে বিজেপি শীর্ষ নেতৃত্ব।

গত শনিবারই লোকসভা ভোটের জন্য ১৯৫টি আসনের প্রার্থী তালিকা ঘোষণা করেছিল বিজেপি। তার মধ্যে উত্তরপ্রদেশের ৫১ আসন ছিল। কোনও ঝুঁকি না নিয়ে বারাবাঁকিতে প্রার্থী করা হয়েছিল বিদায়ী সাংসদ উপেন্দ্র সিংহ রাওয়াতকে। আর তার নাম ঘোষণার পরেই সমাজমাধ্যমে বারাবাঁকির সাংসদকে নিয়ে এক অশ্লীল ভিডিও ভাইরাল হয়ে যায়। ওই ভিডিওতে উপেন্দ্র রাওয়াতকে এক বিদেশিনীর সঙ্গে আপত্তিকর অবস্থায় দেখা যায়। ভিডিও ভাইরাল হওয়ার পরেই নিন্দার ঝড় ওঠে।

যদিও চাপে পড়ে বারাবাঁকির সাংসদ দাবি করেন, কৃত্রিম বুদ্ধিমত্তার (এআই) প্রয়োগ করে ওই অশ্লীল ভিডিও তৈরি করা হয়েছে। তাঁর বদনাম করতে বিরোধী শিবির ওই ডিপফেক ভিডিও ছড়িয়েছে। এমনকি পুলিশেও এ বিষয়ে এফআইআর দায়ের করার কথা জানিয়েছিলেন উপেন্দ্র সিংহ রাওয়াত। যদিও তাতে বিতর্ক থামেনি।

শেষ পর্যন্ত সোমবার সামাজিক যোগাযোগমাধ্যম ‘এক্স’ হ্যান্ডেলে এক পোস্টে লোকসভা ভোটে না লড়ার সিদ্ধান্তের কথা ঘোষণা করেছেন বারাবাঁকির পদ্ম সাংসদ। পোস্টে তিনি লিখেছেন, ‘আমাকে নিয়ে এক ডিপফেক ভিডিও সমাজমাধ্যমে ছড়িয়ে দেওয়া হয়েছে। ওই ভিডিও নিয়ে পুলিশের কাছে ইতিমধ্যে অভিযোগ দায়ের করা হয়েছে। তা সত্বেও আমি বিজেপির সর্বভারতীয় সভাপতিকে জানিয়ে দিয়েছি, যতদিন না নির্দোষ প্রমাণিত হচ্ছি, ততদিন পর্যন্ত কোনও নির্বাচনে লড়ব না।’

Tags :
-bjp-candidate-upendra-rawat-refused-to-contest-barabanki ConstituencyBarabanki Lok Sabha candidate
Next Article