OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

মাত্র ১১, তৃণমূলের সঙ্গে লড়াইয়ে মহিলা মুখের আকাল বিজেপির

বঙ্গ বিজেপির তরফে রাজ্যের ৪২টি লোকসভা কেন্দ্রের যে প্রার্থীদের নাম প্রস্তাব করা হয়েছে সেখানে মাত্র ১১ জন মহিলার নাম রয়েছে।
02:23 PM Dec 30, 2023 IST | Koushik Dey Sarkar
Courtesy - Facebook and Google

নিজস্ব প্রতিনিধি: মুখে তৃণমূল(TMC) বিরোধিতা। এদিকে তৃণমূলের বিরুদ্ধে লড়াই করার মহিলা মুখের আকাল। সব কিছু ঠিক থাকলে ২৪’র ভোটে(General Election 2024) তৃণমূল রাজ্যের অর্ধেক লোকসভা আসনে মহিলা প্রার্থী(Women Candidate) দাঁড় করাতে পারে। সেই হিসাবে তাঁরা ২০ কি ২১টি আসনে মহিলা মুখকে তুলে ধরবে প্রার্থী হিসাবে। তৃণমূলের সঙ্গে পাল্লা দিয়ে বঙ্গ বিজেপির(Bengal BJP) একাংশও চাইছিল রাজ্যের ২০-২১টি লোকসভা কেন্দ্রে মহিলা প্রার্থীদের প্রধান্য দিতে। কিন্তু এখন দেখা যাচ্ছে গোষ্ঠীকোন্দলে জর্জরিত বঙ্গ বিজেপির হাতে সেই সংখ্যক মহিলা মুখই নেই। রাজ্যের অর্ধেক আসনে মহিলা মুখ তুলে ধরা তো দূরের কথা, এক তৃতীয়াংশ আসনেও মহিলা মুখ তুলে ধরতে অক্ষম পদ্ম শিবির। সূত্রে জানা গিয়েছে, বঙ্গ বিজেপির তরফে দলের শীর্ষ নেতৃত্বের কাছে রাজ্যের ৪২টি লোকসভা কেন্দ্রের যে প্রার্থীদের নাম প্রস্তাব করা হয়েছে সেখানে এখনও পর্যন্ত মাত্র ১১ জন মহিলার নাম রয়েছে। সেই হিসাবে দেখতে গেলে, ভোটের আগেই তৃণমূলের থেকে যোজন যোজন পিছিয়ে পড়ল বিজেপি। অন্তত বাংলার মাটিতে। যদিও সব আসনের নাম এখনও জমা দেয়নি বাংলার পদ্ম শিবির।  

বিজেপি সূত্রে জানা গিয়েছে, দলের রাজ্য নেতৃত্বের তরফে যে সব মহিলার নাম জমা পড়েছে তাঁদের মধ্যে ইতিমধ্যেই ২জন সাংসদ। একজন দেবশ্রী চৌধুরী, অপরজন লকেট চট্টোপাধ্যায়(Locket Chatterjee)। এর মধ্যে দেবশ্রীকে তাঁর বর্তমান কেন্দ্র রায়গঞ্জ থেকে প্রার্থী করার প্রস্তাব দেওয়া হলেও লকেটের ক্ষেত্রে বাঁকুড়া লোকসভা কেন্দ্রের নাম প্রস্তাব করা হয়েছে। সেক্ষেত্রে বাদ পড়তে পারে এই কেন্দ্রের বর্তমান বিজেপি সাংসদ তথা কেন্দ্রীয় শিক্ষাপ্রতিমন্ত্রী ডা. সুভাষ সরকারের নাম। তাঁকে অপর কোনও আসন থেকে প্রার্থী হিসাবে তুলে ধরার প্রস্তাব দেয়নি বঙ্গ বিজেপি নেতৃত্ব। অন্যদিকে অগ্নিমিত্রা পালকে ফের আসানসোল লোকসভা কেন্দ্রের প্রার্থী হিসাবে চেয়েছে বঙ্গ বিজেপি নেতৃত্ব। অগ্নিমিত্রা আসানসোল লোকসভা কেন্দ্রের উপনির্বাচনেও বিজেপির প্রার্থী হয়েছিলেন এবং হেরেওছিলেন। তারপরও তাঁকেই ফের ওই আসনেরই প্রার্থী হিসাবে চেয়েছে বঙ্গ বিজেপি নেতৃত্ব। এর বাইরে যে সব নাম জমা পড়েছে সেগুলি হল - অঞ্জনা বসু, কেয়া ঘোষ, রূপা গঙ্গোপাধ‌্যায়, শ্রীরূপা মিত্র চৌধুরি, মাফুজা খাতুন, অর্চনা মজুমদার ও রিমঝিম ঘোষ।

অঞ্জনা বসুকে মেদিনীপুর থেকে, কেয়া ঘোষকে বর্ধমান-দুর্গাপুর থেকে, রূপা গঙ্গোপাধ‌্যায়কে বারাসত থেকে, ভারতী ঘোষকে ঘাটাল থেকে, শ্রীরূপা মিত্র চৌধুরিকে জঙ্গিপুর থেকে, মাফুজা খাতুনকে বহরমপুর থেকে, অর্চনা মজুমদারকে রানাঘাট থেকে প্রার্থী করার প্রস্তাব দেওয়া হয়েছে। আবার বঙ্গ বিজেপি সূত্রেই জানা গিয়েছে, দমদম লোকসভা কেন্দ্রের জন্য দলের প্রাক্তন সভাপতি রাহুল সিনহার নাম প্রস্তাব করা হলেও তার সঙ্গে রিমঝিম ঘোষের নামও জুড়ে দেওয়া হয়েছে। আবার শ্রীরামপুর কেন্দ্রের জন্য বিজেপির রাজ্য নেতৃত্ব পেশায় আইনজীবী দেবজিৎ সরকারের নাম প্রস্তাব করলেও শুভেন্দু গোষ্ঠী সেখানে মধুছন্দা করকে প্রার্থী হিসাবে চাইছে। তবুও সব মিলিয়ে বিজেপি ২৪’র ভোটে বাংলা থেকে ১৪ আসনে মহিলা প্রার্থী দিতে পারবে কিনা তা নিয়ে প্রশ্ন থেকেই যাচ্ছে। আর তৃণমূলের সঙ্গে পাল্লা দিয়ে রাজ্যের অর্ধেক আসনে মহিলা প্রার্থী দেওয়ার স্বপ্ন আপাতত পদ্মশিবিরে দিবাস্বপ্ন হিসাবেই থেকে যাচ্ছে।

Tags :
Bengal BjpGeneral Election 2024Locket chatterjeeTmcwomen candidate
Next Article