For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

১৯ বছর পূর্তিতে ওটিটিতে মুক্তি পেল রানি-অমিতাভের 'ব্ল্যাক'

যা ২০০৫ সালে রিলিজ করেছিল৷ রবিবার, বিশ্বব্যাপী প্রেক্ষাগৃহে ব্ল্যাকের মুক্তির ১৯ তম বার্ষিকী উপলক্ষে প্রবীণ অভিনেতা অমিতাভ বচ্চন এবং নিজেই ব্ল্যাকের ডিজিটাল প্রকাশ সম্পর্কে বিশদ ভাগ করে নিলেন।
03:16 PM Feb 04, 2024 IST | Sushmitaa
১৯ বছর পূর্তিতে ওটিটিতে মুক্তি পেল রানি অমিতাভের  ব্ল্যাক
Advertisement

নিজস্ব প্রতিনিধি: বর্তমানে সিনেমাহলে গিয়ে ছবি দেখার সময় এবং ধৈর্য্য অনেকেরই নেই। তবে সিনেপ্রেমীদের মন ভাল করার একমাত্র হাতিয়ার সিনেমা। তা হতে পারে হলে গিয়ে বা বাড়িতেই ডাউনলোড করে ফোনে সিনেমা দেখা। বর্তমানে ৮ থেকে ৮০ সবার কাছেই রয়েছে মুঠোফোনের রাজত্ব। এটুকু ফোনই গোটা বিশ্বের সঙ্গে আলাপ করিয়ে দিচ্ছে সকলের, মোবাইল ফোন। যাতে কিনা হয়, ছবি তোলা থেকে ছবি দেখা, সবটাই ইন্টার নেটের কামাল। বর্তমান যুগ অনেক আধুনিক। এখন বাড়িতে বসেই সিনেমা বা নানা রকম ওয়েবসিরিজ দেখার সুযোগ করে দিচ্ছে একাধিক ওটিটি প্ল্যাটফর্ম। যার দাপট গত ২০ বছর আগেও ছিল না বললেই চলে। মানুষের সঙ্গে ওয়েব প্লাটফর্মগুলির অতটা পরিচয় হয় নি। তাই সে যুগের সিনেমাগুলিও অনলাইনে মুক্তি পেত না।

Advertisement

সিনেমাহল নয়তো, কবে টিভির চ্যানেলগুলিতে সেই ছবিগুলি আসবে তার জন্যই অপেক্ষা করে থাকতেন দর্শক। সিনেমা মানেই হাইফাই ব্যাপার ছিল সেই সময়! ওটিটি বলতে কিছুই ছিল না। কিন্তু এখন দুনিয়া পুরো পাল্টে গিয়েছে। ওটিটি আসার পর থেকেই বিভিন্ন ওয়েবসিরিজগুলির উপর মানুষের প্রবনতা বাড়ছে। বিভিন্ন ওটিটি প্ল্যাটফর্মগুলি টাকা দিয়ে সাবস্ক্রাইব করছেন অনেকেই। যাতে তৃপ্তি করে সিনেমা হলে যাওয়ার ঝঞ্ঝাটে না পড়তে হয় এবং যখন তখন ছবি বা ওয়েব সিরিজ বিনা বাধায় দেখা যায়। যুগ ফিরছে, এবার পুরোনো দিনের ছবিও দেখতে পারবেন ওটিটি প্ল্যাটফর্মে। সঞ্জয় লীলা বনসালি পরিচালিত, অমিতাভ বচ্চন এবং রানি মুখোপাধ্যায় অভিনীত ব্লকবাস্টার 'ব্ল্যাক' এবার ওটিটিতে মুক্তি পাচ্ছে। যা ২০০৫ সালে রিলিজ করেছিল৷ রবিবার, বিশ্বব্যাপী প্রেক্ষাগৃহে ব্ল্যাকের মুক্তির ১৯ তম বার্ষিকী উপলক্ষে প্রবীণ অভিনেতা অমিতাভ বচ্চন এবং নিজেই ব্ল্যাকের ডিজিটাল প্রকাশ সম্পর্কে বিশদ ভাগ করে নিলেন।

Advertisement

 

 

View this post on Instagram

 

A post shared by Netflix India (@netflix_in)

৪ ফেব্রুয়ারী, ২০০৫-এ মুক্তি পেয়েছিল, black, অবশেষে Netflix-এ প্রকাশিত হতে চলেছে black। চলচ্চিত্রের ১৯ তম বার্ষিকীতে নির্মাতারা এই ঘোষণা দিয়ে ভক্তদের অবাক করলেন। রবিবার অমিতাভ বচ্চন নিজেই টুইটে লিখেছেন, “ব্ল্যাক মুক্তির ১৯ বছর হয়ে গেছে, এবং আজ আমরা নেটফ্লিক্সে এটির প্রথম ডিজিটাল রিলিজ উদযাপন করছি!" সঞ্জয় লীলা বানসালি পরিচালিত ব্ল্যাকে একজন বধির-অন্ধ মহিলার চরিত্রে অভিনয় করেছিলেন রানি মুখোপাধ্যায় এবং তার শিক্ষক দেবরাজের অভিনয় করেন অমিতাভ বচ্চন, যিনি একজন বয়স্ক মদ্যপ শিক্ষক ছিলেন, পরে আলঝেইমার রোগে আক্রান্ত হন। দুজনের মধ্যে প্রেম হয়েছিল। সিনেমাটি বক্স অফিসে ৩৯.৮৩ কোটি আয় করেছেইল। এটি অমিতাভ এবং রানির ক্যারিয়ারের সেরা চলচ্চিত্রগুলির মধ্যে একটি ছিল। ব্ল্যাক ৫৩ তম জাতীয় চলচ্চিত্র পুরস্কারে তিনটি পুরস্কার জিতেছিল।

Advertisement
Tags :
Advertisement