OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

বারাসতে দুয়ারে সরকার ক্যাম্পে কাউন্সিলরের উদ্যোগে রক্তদান শিবির

04:19 PM Dec 20, 2023 IST | Subrata Roy

নিজস্ব প্রতিনিধি,বারাসত: উত্তর ২৪ পরগনা জেলার বারাসত পুরসভার ১৩ নম্বর ওয়ার্ডে দুয়ারে সরকার ক্যাম্পে রক্তদান শিবিরের(Blood Donation Camp) অনুষ্ঠান। উদ্যোক্তা ওই ওয়ার্ডের কাউন্সিলর ডক্টর সুমিত সাহা। কেন তিনি এই ধরনের উদ্যোগ নিলেন? এই প্রশ্নের উত্তরে স্থানীয় কাউন্সিলর জানান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বেশ কিছুদিন আগে দুয়ারে সরকার ক্যাম্প নিয়ে তার গুরুত্ব সম্পর্কে মতামত প্রকাশ করতে গিয়ে বলেছিলেন এই ধরনের ক্যাম্পে বহু সাধারণ মানুষ নানা প্রয়োজনীয় পরিষেবা নিতে আসেন। সেখানে একটি রক্তদান শিবিরের আয়োজন করলে সাধারণ মানুষ রক্তদান শিবিরের গুরুত্বের কথা বুঝতে পেরে নিজেদের মহামূল্যবান রক্তদান করার সুযোগ পাবে।

এর ফলে শীতকালে ব্লাড ব্যাংক গুলিতে যে রক্তের ঘাটতি দেখা দেয় তা পূরণ হতে পারে অনেকটা। মুখ্যমন্ত্রীর সেই ইচ্ছাকে বাস্তবে রূপ দিতেই দুয়ারে সরকার ক্যাম্পে এই রক্তদান শিবিরের আয়োজন করেছেন তিনি। তার টার্গেট ছিল ৩০ জন রক্তদাতা যেন রক্ত দান করেন। দুপুরের মধ্যে সেই রক্তদান শিবিরে ২১ জন স্বেচ্ছায় রক্ত দান করেছেন।মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের(CM Mamata Banerjee) নির্দেশ অনুযায়ী রাজ্য জুড়ে শুরু হয়েছে অষ্টম পর্যায়ের দুয়ারে সরকার ক্যাম্প।আর সেই মতন বারাসাত ১৩ নম্বর ওয়ার্ডে প্রিয়নাথ বালিকা বিদ্যালয় আয়োজন করা হয় দুয়ারে সরকার ক্যাম্প।

বুধবার দুপুর বারোটার সময় বারাসত(Barasat) ১৩ নম্বর ওয়ার্ডের প্রিয়নাথ বালিকা বিদ্যালয়ে দুয়ারে সরকার ক্যাম্পের ভিতরেই আয়োজন করা হয় রক্তদান শিবির অনুষ্ঠান।দুপুর অবধি প্রায় ২১ জনের মতন রক্ত দান করেন এই দুয়ারে সরকার ক্যাম্পের(Duyarea Sarkar Camp) রক্ত সংগ্রহকারী মোবাইল ভ্যানে।সরকারি বিভিন্ন পরিষেবার আবেদনপত্র জমা দিতে আসা সাধারণ মানুষজন দুয়ারে সরকার ক্যাম্পে এহেন রক্তদান শিবিরের আয়োজন দেখে রীতিমত খুশি। শুধু বারাসত নয়, বিভিন্ন প্রান্তে দুয়ারে সরকার ক্যাম্পে এই শীতকালে আয়োজন করা হচ্ছে রক্তদান শিবিরের।

Tags :
Barsat Blood Donation At Duyarea Sarkar CampBlood Donation At Duyarea Sarkar Camp
Next Article