OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

অযোধ্যার রামলালা প্রতিষ্ঠার দিন বারাণসীতে বিনামূল্যে গঙ্গা ভ্রমণ

04:46 PM Jan 11, 2024 IST | Srijita Mallick
courtesy: Google

নিজস্ব প্রতিনিধিঃ রাম মন্দিরের উদযাপন নিয়ে দেশ জুড়ে শুরু হয়েছে প্রস্তুতি। আগামী ২২ জানুয়ারি অযোধ্যার রাম মন্দির উদ্বোধন উপলক্ষে বারাণসীতে বিনামূল্যে গঙ্গা ভ্রমণ করতে পারবেন পুণ্যার্থীরা। বারাণসীতে  ৮৪টি গঙ্গা ঘাটে ভক্ত ও পর্যটকদের বিনামূল্যে ভ্রমণের ব্যবস্থা করার সিদ্ধান্ত নিয়েছেন  নাবিকেরা।

এই নিয়ে মা গঙ্গা নিষাদ রাজ সেবা ট্রাস্টের সেক্রেটারি শম্ভু সাহনি জানিয়েছেন,’ জঙ্গলে যাওয়ার সময় ভগবান শ্রীরাম, লক্ষ্মণ এবং সীতা  বিনামূল্যে নৌকা ভ্রমণ করেছিলেন। তাই অযোধ্যায় শ্রী রামের মন্দির  উদ্বোধনের দিন বারাণসীতে বিনামূল্যে নৌকা ভ্রমণের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।‘ এছাড়াও ২২ জানুয়ারি বারাণসীতে রাজঘাট থেকে নিষাদরাজ ঘাট পর্যন্ত একটি শোভাযাত্রাও আয়োজন করা হয়েছে।সেখানে প্রায় শতাধিক মানুষ অংশগ্রহণ করবেন বলে মনে করা হচ্ছে।  

উল্লেখ্য, বারাণসিতে তৈরি হচ্ছে রামলালার প্রাণপ্রতিষ্ঠার যজ্ঞ পাত্র, গদা, শঙ্খ। তাঁর প্রস্তুতি এখন তুঙ্গে। যুদ্ধকালীন তৎপরতায় অনুষ্ঠান ও পুজোর সমস্ত দ্রব্য তৈরি করছেন বারাণসির কর্মীরা।  জোরকদমে তৈরি হয়েছে পুজোর মণ্ডপে স্থাপিত পাঁচটি যজ্ঞের পাত্র, অরণি মন্থন এবং চারটি গদা, চক্র, পদ্ম ও শঙ্খ।

প্রসঙ্গত, বারাণসী নয় নিয়েছে অযোধ্যার রাম মন্দির উদ্বোধন নিয়ে  নয়া উদ্যোগ নিয়েছে  ছত্তিশগড়ের সরকার। অযোধ্যায় ভগবান রামের দর্শনে যেতে ইচ্ছুক পুণ্যার্থীদের বিনা মুল্যে ট্রেনের করে  নিয়ে যাওয়ার উদ্যোগ নেওয়া হয়েছে। তাতেই খুশী হয়েছেন পুণ্যার্থীরা।

Tags :
Ayodhya Ram Templeceremony of Ram Templefree ridesVaranasi..
Next Article