For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

বোলপুরে চিকিৎসার গাফিলতিতে সদ্যোজাত শিশুর মৃত্যু,তুমুল উত্তেজনা

07:59 PM Mar 09, 2024 IST | Subrata Roy
বোলপুরে চিকিৎসার গাফিলতিতে সদ্যোজাত শিশুর মৃত্যু তুমুল উত্তেজনা
Advertisement

নিজস্ব প্রতিনিধি, বোলপুর: চিকিৎসাতে গাফিলতির অভিযোগে সদ্যজাত শিশুর মৃত্যুকে কেন্দ্র করে  উত্তেজনা বীরভূমের বোলপুরে শান্তিনিকেতন রোডের উপর অনন্যা বেসরকারি হাসপাতালে। পরিস্থিতি সামাল দিতে ঘটনাস্থলে যায় বোলপুর থানার পুলিশ। বীরভূমের বোলপুর পৌরসভার(Bolpur Municipality) হাটতলার বাসিন্দা রুমা সাউ। গত ১৯ শে ফেব্রুয়ারি বোলপুরের শান্তিনিকেতন রোডের উপর অনন্যা বেসরকারি হাসপাতালে গর্ভবতী অবস্থায় ভর্তি হন। সেদিনই তিনি একটি পুত্র সন্তানের জন্ম দেন। রুমা সাউ ও তার পরিবারের অভিযোগ, পুত্র সন্তানের জন্ম হওয়ার পর থেকে শিশুটিকে পরিষ্কার পরিচ্ছন্নতা করানো থেকে শুরু করে চিকিৎসা ব্যবস্থা কিছুই হচ্ছিল না। শিশুটির দেহের বেশ কিছু অংশ সংক্রমনের ফলে লাল হয়ে যাচ্ছিল।

Advertisement

বলা সত্ত্বেও কোন গুরুত্ব দেয়নি হাসপাতাল কর্তৃপক্ষ। দিন কয়েক পর ছুটিও দিয়ে দেয়। হাটতলার বাসিন্দা গৃহবধূ বাড়ি ফিরে যান। বাড়ি ফিরে শুরু হয় শিশুর শারীরিক স্বাস্থ্যর অবনতি। তড়িঘড়ি তারা বোলপুর সিয়ান সুপার স্পেশালিটি হাসপাতালে ভর্তি করে। সদ্যজাত শিশুটির শারীরিক অবস্থার অবনতি দেখে বর্ধমান মেডিকেল কলেজ হাসপাতালে(Bardhaman Hospital) স্থানান্তরিত করা হয়। সেখানেই নাকি শিশুটির মৃত্যু হয়। পরিবারের দাবি, বোলপুরে শান্তিনিকেতন রোডের উপর অনন্যা হাসপাতাল কর্তৃপক্ষ প্রথম থেকে যদি চিকিৎসা ঠিকঠাক করতো তাহলে আজ এই শিশুটির অকাল মৃত্যু হত না।

Advertisement

এই অভিযোগে এদিন রুমা সাউ(Ruma Shaw) তার পরিবার হাসপাতালে যায়। হাসপাতালে চিকিৎসার গাফিলতির অভিযোগ তুলে শুরু হয় বিক্ষোভ। হাসপাতাল কর্তৃপক্ষের সাথে বচসা। বিরাট উত্তেজনার পরিবেশ তৈরি হয়। পরিস্থিতি সামাল দিতে ছুটে আসে বোলপুর থানার(Bolpur P.S.) পুলিশ। পরিবারের দাবি হাসপাতাল কর্তৃপক্ষের শাস্তি হোক। যদিও হাসপাতাল কর্তৃপক্ষ তরফ থেকে কোন সদুত্তর দিতে পারেননি।

Advertisement
Tags :
Advertisement