For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

বক্সঅফিসে 'কল্কি' সুনামি, বিশ্বব্যাপী ৫০০ কোটি ছুঁই ছুঁই প্রভাস-দীপিকার ছবি

এই চলচ্চিত্রটি প্রথম দিনে সমস্ত ভাষায় বক্সঅফিসে বিশ্বব্যাপী ১৯১.৫ কোটি আয় করেছিল। তৃতীয় দিন ছবির আয় ভারতেই ২০০ কোটি পেরিয়েছে। এবার বিশ্বব্যাপী ৫০০ কোটি পেরোলো এই ছবি।
04:06 PM Jul 01, 2024 IST | Susmita
বক্সঅফিসে  কল্কি  সুনামি  বিশ্বব্যাপী ৫০০ কোটি ছুঁই ছুঁই প্রভাস দীপিকার ছবি
Advertisement

নিজস্ব প্রতিনিধি: দেশব্যাপী কল্কি ঝড়। মাত্র ৪ দিনেই বিশ্বব্যাপী ৫০০ কোটি আয় করে ফেলল ছবি। সাই-ফাই মহাকাব্যিক মুভি 'কল্কি 2898 খ্রিস্টাব্দ' গত ২৭ জুন মুক্তি পেয়েছে।ভারতের ফিল্ম ইন্ডাস্ট্রির কিংবদন্তি তারকার সমাহার ছবিতে। ছবির মুক্তির আগে থেকেই ভক্তদের মধ্যে উন্মাদনা চরমে পৌঁছেছিল। কয়েক লাখ অগ্রিম টিকিট বিক্রিও হয়ে গিয়েছিল। আর মুক্তির দিন থেকেই ছবি নিয়ে ভক্তদের মধ্যে উত্তেজনার শেষ নেই। তবে ছবিটি দক্ষিণী রাজ্যে বেশি আয় করছে। জানা গিয়েছে, মুক্তির মাত্র চার দিনের মধ্যেই বিশ্বব্যাপী ৫০০ কোটির আয় করে ফেলেছে ছবি৷ অমিতাভ বচ্চন, কমল হাসান, দীপিকা পাড়ুকোন, এবং প্রভাসের মতো বেশ কয়েকজন অভিনেতা এবং অনেক ক্যামিও সহ এই চলচ্চিত্রটি প্রথম দিনে সমস্ত ভাষায় বক্সঅফিসে বিশ্বব্যাপী ১৯১.৫ কোটি আয় করেছিল। তৃতীয় দিন ছবির আয় ভারতেই ২০০ কোটি পেরিয়েছে। এবার বিশ্বব্যাপী ৫০০ কোটি পেরোলো এই ছবি।

Advertisement

ছবিতে দক্ষিণী সুপারস্টার প্রভাসের সঙ্গে প্রথমবার জুটি বেঁধেছেন দীপিকা পাড়ুকোন। তাই শুরু থেকেই ছবি নিয়ে তুমুল উত্তেজনা ছিল ভক্তদের মধ্যে। ছবিটি প্রায় ৬০০ কোটির বাজেটে তৈরি হয়েছে। তবে ছবিটি গতবছরে মুক্তির কথা থাকলেও বিভিন্ন কারণে ছবির মুক্তি পেছতে পেছতে অবশেষে ২৭ জুন মুক্তি পেয়েছে 'কল্কি 2898 AD'। ছবিতে আরও গুরুত্বপূর্ণ ভূমিকায় অভিনয় করেছেন, অমিতাভ বচ্চন, কমল হাসান, দিশা পাটানি, শাশ্বত চট্টোপাধ্যায়। ভারতে রেকর্ড-ব্রেকিং ওপেনিং করেছে। প্রথমদিনেই ছবিটি ৯৫ কোটি টাকা রোজগার করে ফেলেছিল। অন-স্ক্রীনে অমিতাভ বচ্চন আট ফুট লম্বা অশ্বত্থামার ভূমিকায় অভিনয় করেছেন। যার বয়স ৬,০০০ বছর বেশি।

Advertisement

প্রাচীন ভারতীয় গ্রন্থগুলির দেবদত্ত পট্টনায়ক-গ্রেড অনুযায়ী, কল্কি ভগবান বিষ্ণুর চূড়ান্ত এবং, ত্রাণকর্তা অবতারকে বোঝায়। প্রভাস, যিনি 'আদিপুরুষ'-এ তার ভূমিকার জন্য প্যান হয়েছিলেন, তিনি নাগ অশ্বিনের পরিচালনায় ৮০ কোটি রুপি চার্জ করেছেন। এটি তার পরিচিত পারিশ্রমিক ১৫০ কোটি রুপি থেকে কম। অন্যদিকে, দীপিকা, বিগ বি এবং কমলকে ২০ কোটি রুপি পারিশ্রমিক দেওয়া হয়েছিল।কল্কির আগমন কলিযুগের সমাপ্তি এবং সত্যযুগের ভোর, সত্য ও ন্যায়ের স্বর্ণযুগকে নির্দেশ করে। এদিকে, নাগ অশ্বিনের পরিচালনায় এই ছবি নিয়ে ইন্ডাস্ট্রির তারকারাও ব্যপক প্রশংসা করছেন। রজনীকান্ত এক্স হ্যান্ডেলে লিখেছেন, "কল্কি দেখেছি। বাহ! কী একটি মহাকাব্যিক মুভি! পরিচালক @nagashwin7 ভারতীয় সিনেমাকে একটি ভিন্ন স্তরে নিয়ে গেছে।" যশ লিখেছেন, "Kalki টিমকে অত্যাশ্চর্য দৃশ্য তৈরি করার জন্য ধন্যবাদ!" এসএস রাজামৌলি লিখেছেন, "'কল্কি 2898 AD'-এর বিশ্ব-নির্মাণ পছন্দ করেছেন।" রাজামৌলি ছবিতে অভিনয়ের জন্য মেগাস্টার অমিতাভ বচ্চন, কমল হাসান এবং দীপিকা পাড়ুকোনেরও প্রশংসা করেছেন। রশ্মিকা মান্দানা ছবিটির জন্য তার উত্তেজনা ভাগ করে লিখেছেন, "ওহ আমার পাগল ঈশ্বর! নাগ অশ্বিন স্যার আপনি একজন জিনিয়াস! অবিশ্বাস্য!! অভিনন্দন কল্কি।" ছবিতে অভিনেতা বিজয় দেবেরকোন্ডা, দুলকার সালমান এবং ম্রুণাল ঠাকুর ছবিতে ক্যামিও করেছেন।

Advertisement
Tags :
Advertisement