OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

ফের জারি জম্মু ও কাশ্মীরে তুষারপাতের সতর্কতা

11:41 AM Feb 18, 2024 IST | Srijita Mallick

নিজস্ব প্রতিনিধিঃ জম্মু ও কাশ্মীরে ফের শুরু হয়েছে তুষারপাত। শক্তিশালী পশ্চিমী ঝঞ্ঝার প্রকোপের কারণে আবহাওয়া অফিস আগামী কয়েক দিন ভারী থেকে মাঝারি তুষারপাতের পূর্বাভাস দিয়েছে। রবিবার উত্তর, উত্তর-পশ্চিম, মধ্য ও দক্ষিণ কাশ্মীরের বিচ্ছিন্ন উঁচু অংশে ভারী তুষারপাতের সাথে বেশিরভাগ জায়গায় হালকা থেকে মাঝারি বৃষ্টি এবং তুষারপাতের সম্ভাবনা রয়েছে। যারফলে কাশ্মীর উপত্যকার উঁচু অংশে রাস্তা বন্ধ হয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে। .

১৯ থেকে ২০ ফেব্রুয়ারি পর্যন্ত দক্ষিণ কাশ্মীরের কুপওয়ারা, বারামুলা, বান্দিপোরা, গান্ডেরবাল, বদগাম এবং জেলার মাঝারি ও উচ্চতর অঞ্চলে ভারী থেকে অতি ভারী তুষারপাতের সম্ভাবনা রয়েছে। ২১ শে ফেব্রুয়ারি বিকেল পর্যন্ত অনেক জায়গায়  হালকা এবং মাঝারি বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা রয়েছে। তবে ২২ শে ফেব্রুয়ারি থেকে ধীরে ধীরে আবহাওয়ার উন্নতি হবে বলে জানিয়েছে আবহাওয়া দফতর।

জানা গিয়েছে, তুষারপাতের জেরে সিন্থান পাস, মুঘল রোড, সাধনা ও রাজদান পাস, জোজিলার মতো উঁচু রাস্তা এবং গুরুত্বপূর্ণ রাস্তাগুলি সাময়িকভাবে বন্ধ করে দেওয়া হয়েছে। ইতিমধ্যেই জম্মু ও কাশ্মীরের দুর্যোগ ব্যবস্থাপনা কর্তৃপক্ষ বেশ কয়েকটি অংশে তুষারধসের সতর্কতা জারি করেছে। আগামী ২৪ ঘণ্টার মধ্যে বান্দিপুর, বারামুল্লা, কুপওয়ারা, গান্ডেরবাল, ডোডা, কিশতওয়ার, পুঞ্চ এবং রামবান জেলায় তুষারধসের সম্ভাবনা রয়েছে।

Tags :
Jammu and kashmirJammu and kashmir snowfallsnowfall
Next Article