OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

নেট পরীক্ষা বাতিল প্রসঙ্গে প্রশ্ন তুললেন  ব্রাত্য

11:27 AM Jun 20, 2024 IST | Srijita Mallick

নিজস্ব প্রতিনিধিঃ নিটের পর নেট পরীক্ষায় উঠছে অনিয়মের অভিযোগ। সেই কারণে বুধবার ইউনিভার্সিটি গ্রান্টস কমিশন (ইউজিসি) আয়োজিত নেট-এর পরীক্ষা বাতিল করেছে কেন্দ্রীয় শিক্ষা মন্ত্রক। আর যা নিয়ে শুরু হয়েছে নয়া বিতর্ক। এই পরিস্থিতিতে বৃহস্পতিবার সকালে টুইট করলেন রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু।

তিনি এক্স হ্যান্ডেলে লেখেন, ‘দুর্নীতির বাজারে আরও এক কেলেঙ্কারি উঠে এসেছে। পরীক্ষায় অনিয়মের কারণে বাতিল হয়েছে ইউজিসি নেট পরীক্ষা। কেন্দ্রীয় শিক্ষামন্ত্রক সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছেন। প্রশ্ন হল, একের পর এক দুর্নীতির  মাথাটা কে, তাঁকে কি ধরতে  পারবে কেন্দ্রীয় এজেন্সি? ‘ ওয়াকিমহলের দাবি, ব্রাত্য কার্যত প্রশ্ন তুলেছে এই দুর্নীতির সঙ্গে কেন্দ্রের কোন মন্ত্রী বা বিজেপির কোন নেতা জড়িত থাকলে সিবিআই কি তাঁকে ধরবে।

উল্লেখ্য, বুধবার  শিক্ষা মন্ত্রক জানায় অনিয়ম সংক্রান্ত অভিযোগের কারণেই এ বছর জুনের নেট পরীক্ষা বাতিল  করা হচ্ছে। ওই অনিয়ম সংক্রান্ত তদন্তের ভার সিবিআই-কে দেওয়া হয়েছে।  অন্যদিকে  চলতি বছর জুন মাসে নেট পরীক্ষা দিয়েছিলেন প্রায় ৯ লক্ষ শিক্ষার্থী।   আর এই ঘটনার পর সরব হয়েছে বিরোধী শিবিরের একাংশ। বলা বাহুল্য, ডাক্তারি প্রবেশিকা পরীক্ষার পরে এ বার বিতর্কে ‘গবেষণার প্রবেশদ্বার’ ন্যাশনাল এলিজিবিলিটি টেস্ট। 

Tags :
Bratya basuNET cancel
Next Article