For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

৫৮ বছরে পেশাদার ফুটবলে ফিরছেন ব্রাজিলের তারকা ফুটবলার, কারণ জানেন?

11:20 AM Apr 17, 2024 IST | Sundeep
৫৮ বছরে পেশাদার ফুটবলে ফিরছেন ব্রাজিলের তারকা ফুটবলার  কারণ জানেন
Advertisement

নিজস্ব প্রতিনিধি: ছেলের সঙ্গে খেলার স্বপ্নপূরণে ৫৮ বছর বয়সে ফের বুট পায়ে মাঠে নামছেন ব্রাজিলের প্রাক্তন তারকা ফুটবলার রোমারিও। ১৫ বছর আগে নেওয়া অবসর ভেঙে ফিরছেন ফের পেশাদার ফুটবলে। না, মোটেও গল্প নয়। এটাই সত্যি। ছেলের সঙ্গে খেলতে ইতিমধ্যেই ক্যাম্পেনাতো ক্যারিওকা সিরিআ-২-এ নাম নথিভুক্ত করিয়েছেন ব্রাজিলের কিংবদন্তি ফুটবলার।

Advertisement

১৯৯৪ সালে ব্রাজিলের যে দল বিশ্বকাপ জিতেছিল সেই দলের অন্যতম সদস্য ছিলেন রোমারিও। হলুদ-সবুজ জার্সি গায়ে ৭০টি ম্যাচ খেলেছেন। ব্রাজিলের হয়ে মাঠ কাঁপিয়েছিলেন। দেশের পাশাপাশি ক্লাব ফুটবলেও দাপটের সঙ্গে খেলেছেন। পিএআসভি, বার্সেলোনা ও ভ্যালেন্সিয়ার মতো ক্লাবেও দাপটের সঙ্গে খেলেছেন। সব মিলিয়ে ২৩ বছর আন্তর্জাতিক ফুটবলের আসর কাঁপিয়ে ১,০০০টির বেশি গোল করেছিলেন। ২০০৮ সালেই পেশাদার ফুটবল থেকে অবসর নেওয়ার ঘোষণা করেছিলেন। যদিও বাবা এদভেইরর স্বপ্নপুরণে অবসর ভেঙে ফিরে বেশ কয়েকটি ম্যাচ খেলেছিলেন। পরে ২০০৯ সালে পাকাপাকিভাবে অবসর নেন। বুট তুলে রাখলেও ব্রাজিলের ক্লাব ভাস্কো দা গামার কোচের দায়িত্বও সামলেছিলেন।

Advertisement

বর্তমানে রিও ডি জেনিরোর আমেরিকা ক্লাবের সভাপতি রোমারিও। গত মাসেই ক্লাবটিতে যোগ দিয়েছেন ব্রাজিলের কিংবদন্তি ফুটবলারের ছেলে রোমারিনিও। ৩০ বছর বয়সী ফরোয়ার্ড ছেলের সঙ্গে খেলার স্বপ্নপূরণে ১৫ বছর আগে নেওয়া অবসর ভেঙে ফের পেশাদার ফুটবলে ফেরার সিদ্ধান্ত নিয়েছেন ১৯৯৪ সালে বিশ্বকাপজয়ী ব্রাজিল দলের অন্যতম সদস্য। সামাজিক যোগাযোগমাধ্যম ‘ইনস্টাগ্রামে’ এক পোস্টে ওই সিদ্ধান্তের কথা জানিয়ে রোমারিও লিখেছেন, ‘আমি ফের মাঠে ফিরতে চলেছি। পুরো প্রতিযোগিতায় খেলব না। বেশ কয়েকটি ম্যাচ খেলব। ছেলের সঙ্গে খেলার স্বপ্নপূরণ করতে চাই।’ ব্রাজিলের সংবাদমাধ্যম ‘গ্লোবো’ এক প্রতিবেদনে জানিয়েছে, আমেরিকা ক্লাবের হয়ে ফের মাঠে নামার জন্য নামমাত্র পারিশ্রমিক নিচ্ছেন রোমারিও। তবে ওই পারিশ্রমিক তিনি ক্লাবের তহবিলেই দান করার সিদ্ধান্ত নিয়েছেন।   

Advertisement
Tags :
Advertisement