For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

চলে গেলেন 'ব্রুকলিন নাইন-নাইন'- খ্যাত বিখ্যাত হলিউড অভিনেতা আন্দ্রে ব্রাউগার

গত কয়েক মাস ধরে 'সংক্ষিপ্ত অসুস্থতায়' ভোগার পর তিনি প্রয়াত হন। আন্দ্রে ব্রাগার তাঁর অভিনেতা-স্ত্রী অ্যামি ব্র্যাবসন এবং তার তিন ছেলে মাইকেল, ইশাইয়া এবং জন ওয়েসলিকে রেখে গিয়েছেন।
11:59 AM Dec 13, 2023 IST | Sushmitaa
চলে গেলেন  ব্রুকলিন নাইন নাইন   খ্যাত বিখ্যাত হলিউড অভিনেতা আন্দ্রে ব্রাউগার
Advertisement

নিজস্ব প্রতিনিধি: হলিউডে একের পর এক শোকের ছায়া। মারা গেলেন 'ব্রুকলিন নাইন-নাইন' অভিনেতা আন্দ্রে ব্রাগার। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬১। তিনি ১১ ডিসেম্বর সোমবার প্রয়াত হয়েছেন। ঘনিষ্ঠ সূত্র অনুযায়ী, অভিনেতা সংক্ষিপ্ত অসুস্থতার পরে মারা গিয়েছেন। তাঁর মৃত্যুর খবরটি নিশ্চিত করেছেন তাঁর প্রচারক।

Advertisement

তিনি জানিয়েছেন যে, গত কয়েক মাস ধরে 'সংক্ষিপ্ত অসুস্থতায়' ভোগার পর তিনি প্রয়াত হন। আন্দ্রে ব্রাগার তাঁর অভিনেতা-স্ত্রী অ্যামি ব্র্যাবসন এবং তার তিন ছেলে মাইকেল, ইশাইয়া এবং জন ওয়েসলিকে রেখে গিয়েছেন। আন্দ্রের মৃত্যু বিশ্বজুড়ে তাঁর ভক্তদের কাছে রীতিমতো বিশাল ধাক্কা। আন্দ্রে ব্রাগার কমেডি শো 'ব্রুকলিন নাইন-নাইন'-এ ক্যাপ্টেন রেমন্ড হল্টের ভূমিকায় অভিনয়ের জন্যে বিখ্যাত ছিলেন। এছাড়াও তিনি ৯০ এর দশকে, 'হোমিসাইড: লাইফ অন দ্য স্ট্রিট'-এ গোয়েন্দা ফ্র্যাঙ্ক পেম্বলটনের ভূমিকায় অভিনয় করে খ্যাতি অর্জন করেছিলেন।

Advertisement

তিনি ১৯৯৮ সালে তাঁর অভিনয়ের জন্য এমি পুরস্কারও জিতেছিলেন। তবে 'হোমিসাইড: লাইফ অন দ্য স্ট্রিট'-এর পর 'ব্রুকলিন নাইন-নাইন' তাঁকে বিখ্যাত করে তুলেছিল। তিনি ডেডপ্যান রেমন্ড হল্ট হিসাবে আটটি মরসুমে অ্যান্ডি সামবার্গের সঙ্গে উপস্থিত ছিলেন। তার ব্যতিক্রমী অভিনয় তাকে একটি কমেডি সিরিজে সেরা পার্শ্ব অভিনেতার জন্য দুটি সমালোচক চয়েস পুরস্কার এনে দিয়েছিল। এছাড়াও, তিনি চারটি এমি মনোনয়নও পেয়েছিলেন। সম্প্রতি, তিনি 'সে সেড'-এ হাজির হয়েছিলেন, যা নিউ ইয়র্ক টাইমসের হার্ভে ওয়েইনস্টেইন কেলেঙ্কারির প্রতিবেদন নিয়ে একটি নাটক। প্রকল্পে, তিনি দ্য নিউ ইয়র্ক টাইমস-এর নির্বাহী সম্পাদক ডিন বাকুয়েটের ভূমিকায় অভিনয় করেছিলেন।ব্রাগার শোটাইম ট্রিলজি 'লাভ গান'-এ তার পরিচালনায় আত্মপ্রকাশ করেছিলেন এবং এতে অভিনয়ও করেছিলেন। ব্রাগার ১ জুলাই, ১৯৬২ সালে শিকাগোতে জন্মগ্রহণ করেছিলেন।

Advertisement
Tags :
Advertisement