For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

১১ বছর বাদে বিআরএস ছেড়ে কংগ্রেসে ‘ঘর ওয়াপসি’ কেশব রাওয়ের

09:16 PM Jul 03, 2024 IST | Sundeep
১১ বছর বাদে বিআরএস ছেড়ে কংগ্রেসে ‘ঘর ওয়াপসি’ কেশব রাওয়ের
Advertisement

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি: দীর্ঘ ১১ বছর বাদে ফের কংগ্রেসে ফিরলেন তেলঙ্গানার বর্ষীয়ান রাজনীতিবিদ কে কেশব রাও। বুধবার মল্লিকার্জুন খাড়গে এবং রাহুল গান্ধির সঙ্গে বৈঠকের পরেই ভারত রাষ্ট্র সমিতি (বিআরএস) ছেড়ে কংগ্রেসে যোগ দেন রাজ্যসভার সাংসদ। আর প্রবীণ নেতার ঘর ওয়াপসিকে স্বাগত জানিয়েছেন কংগ্রেস সভাপতি। পাশাপাশি তিনি আশাপ্রকাশ করেছেন কেশব রাওয়ের মতো অভিজ্ঞ নেতা দলে ফেরায় তেলঙ্গানায় কংগ্রেস আরও শক্তিশালী হবে।

Advertisement

Advertisement

এক সময়ে অবিভক্ত অন্ধ্রপ্রদেশ কংগ্রেসের সভাপতি হিসাবে দায়িত্ব সামলেছিলেন কে কেশব রাও। পরে কংগ্রেসের সাধারণ সম্পাদক হিসেবে পশ্চিমবঙ্গ-সহ বেশ কয়েকটি রাজ্যে দলের পর্যবেক্ষক হিসাবে দায়িত্বও সামলেছিলেন। কিন্তু তেলঙ্গানাকে আলাদা রাজ্যের মর্যাদা দেওয়ার আন্দোলন শুরু হওয়ার পরে ২০১৩ সালে কংগ্রেস ছেড়ে কে চন্দ্রশেখর রাওয়ের (কেসিআর) নেতৃত্বাধীন তেলঙ্গানা রাষ্ট্রীয় সমিতিতে যোগ দেন তিনি। এর পরে দলের গুরুত্বপূর্ণ পদের দায়িত্ব পান। রাজ্যসভাতেও নির্বাচিত হন।

গত বছর তেলঙ্গানা বিধানসভা ভোটে ভারত রাষ্ট্র সমিতির ভরাডুবি ঘটে। নতুন রাজ্য গঠিত হওয়ার ১০ বছর বাদে রাজ্যের ক্ষমতা দখল করে কংগ্রেস। আর তার পরেই শুরু হয়েছে বিআরএসে ভাঙন। একের পর এক বিধায়ক কেসিআরের দল ছেড়ে কংগ্রেসে নাম লিখিয়েছেন। সদ্য সমাপ্ত লোকসভা ভোটে রাজ্যের ১৭টি আসনের একটিতেও জিততে পারেননি বিআরএসের প্রার্থীরা। বিজেপি এবং কংগ্রেস আটটি করে এবং এআইএমআইএম একটি আসনে জয়ী হয়েছে। লোকসভা ভোটের আগে বিআরএস ছেড়ে কংগ্রেসে যোগ দিয়েছিলেন কেশব রাওয়ের কন্যা তথা গ্রেটার হায়দরাবাদ পুরনিগমের মেয়র গাদওয়াল বিজয়লক্ষ্মী। তখন থেকেই জল্পনা শুরু হয়, মেয়ের পরে বাবাও কংগ্রেসে যোগ দিচ্ছেন।

Advertisement
Tags :
Advertisement