OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

ছত্তিশগড়ে নকশালদের ছোড়া বোমায় শহিদ বিএসএফ জওয়ান

06:03 PM Dec 14, 2023 IST | Srijita Mallick

নিজস্ব প্রতিনিধিঃ  ছত্তিশগড়ে ফের মাওবাদী হামলায় প্রাণ হারালেন এক বিএসএফ জওয়ান। বৃহস্পতিবার কাঁকের জেলায় ফের মাওবাদীরা হামলা চালায়। এই হামলায় ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) এক জওয়ান প্রাণ হারান এবং আহত হয়েছেন ১ জন। পুলিশের এক ঊর্ধ্বতন কর্মকর্তা জানান, বিএসএফ ও জেলা পুলিশের একটি যৌথ দল টহল দেওয়ার সময় বিস্ফোরণের ঘটনাটি ঘটে। বিএসএফের হেড কনস্টেবল অখিলেশ রাই এই বিস্ফোরণের জেরে গুরুতর আহত হাওয়ায় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। চিকি‍ৎসাধীন অবস্থায় মৃত্যুর কোলে ঢলে পড়েন তিনি। 

নিহত বিএসএফ জওয়ান অখিলেশ রাই উত্তরপ্রদেশের বাসিন্দা ছিলেন। এই ঘটনার পর  বিএসএফ, জেলা রিজার্ভ গার্ড ও জেলা পুলিশের একটি যৌথ দল ওই এলাকায় তল্লাশি অভিযান চালাচ্ছে। ছত্তিশগড়ের নারায়ণপুর জেলায় বুধবার মাওবাদীরা নিরাপত্তা কর্মীদের ওপর হামলা চালায়। মাওবাদীদের ইম্প্রোভাইজড এক্সপ্লোসিভ ডিভাইস (আইইডি) বিস্ফোরণের জেরে প্রাণ হারিয়েছিলেন এক জওয়ান। প্রসঙ্গত, সদ্য সমাপ্ত বিধানসভা নির্বাচনে ছত্তিশগড়ে ক্ষমতার পালাবদল হয়েছে। কংগ্রেসকে হারিয়ে সরকার গড়েছে বিজেপি। আর বিজেপি সরকারে আসার পর থেকেই পর পর দুই দিন ধরে ছত্তিশগড়ে শুরু হয়েছে মাওবাদীদের তাণ্ডব। তাতেই প্রাণ হারাচ্ছেন সেনা জওয়ানরা।  নকশালীদের তাণ্ডবে ছত্তিশগড়ের বাসিন্দাদের নিরাপত্তা নিয়ে উঠছে প্রশ্ন।

চলতি বছরের এপ্রিলে ছত্তিশগড়ের দান্তেওয়াড়ায় মাওবাদী হামলায় প্রাণ হারিয়েছিলেন নিরাপত্তা বাহিনীর ১০ জওয়ান ও আধিকারিক। ভোটের সময়েও নকশালদের সঙ্গে একাধিক জায়গায় নিরাপত্তা রক্ষীদের সংঘর্ষ চলেছিল। 

Tags :
bsfBSF deathchhattisgarhnaxalNaxal Attack
Next Article