OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

লোকসভা ভোটে একলা চলোর পথেই মায়াবতীর বসপা

12:52 PM Jan 15, 2024 IST | Mainak Das

নিজস্ব প্রতিনিধি : আগামী লোকসভা ভোটে একাই লড়বে বহুজন সমাজ পার্টি। সোমবার নিজের জন্মদিনে সেই কথাই জানিয়ে দিলেন বহুজন সমাজ পার্টি সুপ্রিমো মায়াবতী। অর্থাৎ আসন্ন লোকসভা ভোটে বিজেপি নেতৃত্বাধীন এনডিএ জোট বা বিরোধীদের ইন্ডিয়া জোটের কোনওটিতেই নেই মায়াবতী।

নিজের জন্মদিনে মায়াবতী জানান, এখনই তাঁর রাজনীতিতে অবসর নেওয়ার কোনও পরিকল্পনা নেই। এর আগে গত সাংবাদিক সম্মেলনে অন্য কথাই শোনা গিয়েছিল মায়াবতীর মুখে। এই প্রসঙ্গে তিনি জানিয়েছিলেন, তাঁর অনুপস্থিতিতে দলের দায়িত্ব যাবে আকাশ আনন্দের কাঁধে। তবে দলকে সাংগঠনিকভাবে মজবুত করার জন্য কাজ করে যাবেন তিনি। গত মাসের সেই সাংবাদিক সম্মেলন থেকে ১৮০ ডিগ্রি ঘুরে মায়াবতী জানিয়ে দিলেন, এখনই রাজনীতি থেকে অবসর নেওয়ার কোনও পরিকল্পনা নেই তাঁর।

এদিন সমাজবাদী পার্টিকে নিশানা করে মায়াবতী জানান, গিরগিটির মতো আচরণ করছেন সমাজবাদী পার্টি নেতা অখিলেশ যাদব। দলের কর্মীরা যেন সমাজবাদী পার্টি নেতার আচরণে বিভ্রান্ত না হন। এই বিষয়ে যেন দলের নেতারা সতর্ক থাকেন। একইসঙ্গে যোগী সরকারের বিরুদ্ধে সরব হয়ে মায়াবতী জানান, দারিদ্রতা দূরীকরণ ও কর্মসংস্থানের সৃষ্টি না করে কেন্দ্র ও রাজ্য সরকার বিনামূল্যে রেশন দেওয়ার ব্যবস্থা করেছে। সাধারণ মানুষের সমর্থন পেতে তোষণের রাজনীতি করছে উত্তর প্রদেশ সরকার।

একইসঙ্গে রামমন্দিরের প্রতিষ্ঠাদিবসে অযোধ্যায় যাওয়া নিয়েও মুখে খোলেন মায়াবতী। এই প্রসঙ্গে তিনি জানান, ‘অযোধ্যায় রামমন্দিরের প্রতিষ্ঠা দিবসে যাওয়ার জন্য আমন্ত্রণ পেয়েছিলাম কিন্তু সেখানে যাব কিনা ঠিক করিনি। আগামী ২২ জানুয়ারি রামমন্দির প্রতিষ্ঠাদিবসকে ঘিরে যে অনুষ্ঠান হতে চলেছে, তাকে স্বাগত জানাই। ভবিষ্যতে যদি বাবরি মসজিদকে কেন্দ্র করে যদি কোনও অনুষ্ঠান হয়, তাকেও স্বাগত জানাই।‘

Tags :
BSPloksabhaLOKSABHA ELECTIONmayabatiPolitics.
Next Article