For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

বাইজু’সের সিইও পদ থেকে রবীন্দ্রনকে হঠালেন বিনিয়োগকারীরা

07:07 PM Feb 23, 2024 IST | Sundeep
বাইজু’সের সিইও পদ থেকে রবীন্দ্রনকে হঠালেন বিনিয়োগকারীরা
Advertisement

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি: চরম সঙ্কটে দেশের শীর্ষ এড টেক প্রতিষ্ঠান বাইজু’স। শুক্রবারই এক জরুরি বৈঠক ডেকে সংস্থার সিইও পদ থেকে বাইজু রবীন্দ্রনকে হঠিয়ে দিয়েছেন বিনিয়োগকারীরা। এমনকি পরিচালকমণ্ডলী থেকেও হঠানো হয়েছে বাইজু’সের প্রতিষ্ঠাতাকে। যদিও বিনিয়োগকারীদের ওই সিদ্ধান্তকে মানতে রাজি হয়নি বাইজু’সের পরিচালন সমিতি।

Advertisement

২০১৫ সালে দেশে অনলাইন কোচিং চালু করতে বাইজু’স নামে এড টেক ফার্ম খুলেছিলেন বাইজু রবীন্দ্রন। কিন্তু গত বছর খানেক ধরেই আর্থিক অনিয়ম ও টানাটানির জেরে বন্ধের মুখে এসে দাঁড়িয়েছে সংস্থাটি। স্টার্ট আপ সংস্থাটির আর্থিক টানাটানি এমন পর্যায়ে পৌঁছেছে যে কর্মীরাও নিয়মিত বেতন পাচ্ছেন না। উল্টে লোকসানের বহর কমাতে সংস্থার বেশ কয়েকশো কর্মীকে ছাঁটাই করা হয়েছে।

Advertisement

পরিস্থিতি সামাল দিতে কী করণীয় তা নিয়ে শুক্রবার জরুরি ভিত্তিতে সাধারণ সভার বৈঠক ডেকেছিলেন বাইজু’সের বিনিয়োগকারীরা। ওই বৈঠকের উদ্যোগ নিয়েছিল এড টেক সংস্থাটিতে মোটা টাকা বিনিয়োগ করা দুই প্রতিষ্ঠান প্রোসাস এনভি এবং পিক এক্সভি। তাঁকে সরাতেই যে ওই বৈঠক ডাকা হয়েছে তা অনুমান করে এদিন বৈঠকে যোগ দেননি বাইজু’স প্রতিষ্ঠাতা তথা সিইও বাইজু রবীন্দ্রন।

সূত্রের খবর, এদিনের বৈঠকে বাইজু’স সিইও’র কাজকর্ম নিয়ে ক্ষোভ উগরে দেন অধিকাংশ বিনিয়োগকারী। সংস্থাকে বাঁচাতে সিইও’র পদ থেকে বাইজু রবীন্দ্রনকে সরানো ছাড়া কোনও বিকল্প পথ খোলা নেই বলেই অভিমত ব্যক্ত করেন সংস্থার সিংহভাগ শেয়ারহোল্ডার। তবে বেশ কয়েকজন ওই প্রস্তাবের বিরোধিতা করেন। শেষ পর্যন্ত ভোটাভুটিতে বাইজু’সের সিইও ও পরিচালকের পদ থেকে রবীন্দ্রনকে সরানোর প্রস্তাব গৃহীত হয়।

Advertisement
Tags :
Advertisement