For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

পুলিশ সরান রাজভবন থেকে, নবান্নকে চিঠি রাজ্যপালের

নয়া বিতর্কের জন্ম দিয়েছেন বাংলার রাজ্যপাল সি ভি আনন্দ বোস। তিনি নবান্নে চিঠি দিয়েছেন রাজভবন থেকে পুলিশ সরিয়ে নিতে।
12:07 PM Jun 17, 2024 IST | Koushik Dey Sarkar
পুলিশ সরান রাজভবন থেকে  নবান্নকে চিঠি রাজ্যপালের
Courtesy - Google
Advertisement

নিজস্ব প্রতিনিধি: লোকসভা নির্বাচন মিটে যেতেই কদর্য রাজনীতি শুরু করে দিয়েছেন বাংলার রাজ্যপাল(Governor of West Bengal) সি ভি আনন্দ বোস(C V Ananda Bose)। নির্বাচন পরবর্তীকালে ঘরছাড়া বিজেপি কর্মীদের সঙ্গে তিনি দেখা করতে ছুটেছিলেন, কিন্তু বিজেপির হাতে আক্রান্ত কোনও তৃণমূল কর্মীর পাশে তাঁকে দাঁড়াতে দেখা যায়নি। সেই ঘটনা ঘিরে বিতর্ক শুরুও হয়েছে। সেই বিতর্কের রেশ কাটার আগেই এবার নয়া বিতর্কের জন্ম দিয়েছেন বোস। তিনি নবান্নে(Nabanna) চিঠি দিয়েছেন রাজভবন(Raj Bhawan) থেকে পুলিশ(Police) সরিয়ে নিতে। তাঁর দাবি, রাজভবনের নিরাপত্তায় কলকাতা পুলিশের নাকি আর প্রয়োজন নেই! তাই অবিলম্বে যেন রাজভবন চত্বরে কর্তব্যরত পুলিশকর্মীদের সরানোর নির্দেশ দেওয়া হয় নবান্ন থেকে। রাজ্যপালের এটাও দাবি যে, রাজভবন চত্বরে কলকাতা পুলিশের নিরাপত্তায় তিনি একেবারেই সুরক্ষিত বোধ করছেন না। রাজ্য সরকার রাজ্যপালের ডাকে সাড়া দেবে কিনা সেটা সময়ই বলবে। তবে রাজ্যপালের এই নয়া আবদার ঘিরে এখন নয়া বিতর্কের জন্ম হয়েছে।  

Advertisement

দিন দুয়েক আগে কলকাতা হাইকোর্টের বিচারপতি অমৃতা সিনহা নিজের এজলাসে প্রশ্ন তুলেছিলেন, রাজ্যপাল সি ভি আনন্দ বোস গৃহবন্দি কি না! এর পরেই রাজ্যপাল নবান্নে চিঠি দিয়েছেন বলে খবর রাজভবন সূত্রে। রাজভবন সূত্রে জানা গিয়েছে, রাজ্যপাল চিঠিতে জানিয়েছেন যে, রাজভবন চত্বরে কলকাতা পুলিশের নিরাপত্তায় তিনি একেবারেই সুরক্ষিত বোধ করছেন না। তাই অবিলম্বে রাজভবনের নিরাপত্তার দায়িত্বে থাকা পুলিশকর্মীদের সরিয়ে ফেলা হোক। যদিও রাজভবনের চিঠির প্রেক্ষিতে নবান্নের তরফে এখনও কোনও বক্তব্য মেলেনি। গত বৃহস্পতিবার রাজভবনে পুলিশে ‘বাধা’য় ঢুকতে না পারার অভিযোগ তুলে কলকাতা হাইকোর্টে মামলা করেছিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। তারই শুনানিতে বিচারপতি অমৃতা সিনহা মন্তব্য করেছিলেন, ‘রাজ্যপালকে কি গৃহবন্দি করে রাখা রয়েছে? না হলে তাঁর অনুমতি সত্ত্বেও কেন দেখা করতে দেওয়া হচ্ছে না?’ এর পরেই রাজভবনে কর্তব্যরত সব পুলিশকর্মীকে সরানোর জন্য নবান্নকে বলেছেন রাজ্যপাল।

Advertisement

Advertisement
Tags :
Advertisement